আমেরিকা প্রবাসী লেখক খলকু কামালের সঙ্গে বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ইউকের মতবিনিময়

আমেরিকা প্রবাসী বিশিষ্ট লেখক ,কমিউনিটি নেতা ও সিলেট টু নিউইর্য়ক ইউটিউব চ্যানেলের ম্যানেজিং ডিরেক্টর খলকু কামালের সঙ্গে মতবিনিময় করেছে বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ইউকে। গত ১১ জুন পূর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি হলে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি কে এম আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে ও প্রেস সেক্রেটারী মোহাম্মদ ইয়াওর উদ্দিনের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবীদ ডঃ হাসনাত এম হোসেন এমবিই।

সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক নজরুল ইসলাম বাসন, সাংবাদিক মিছবাহ জামাল, হাজী মোহাম্মদ হাবিব ,বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা ,আব্দুল ক্বাইউম তালুকদার পংকি, ব্যারিষ্টার আব্দুস শহীদ ,ব্যারিস্টার এনামুল হক, ডঃ এম এ আজিজ, মোহাম্মদ গোলাম রাব্বানী, বদরুজ্জামান বাবুল, আব্দুল মুনিম জাহেদী ক্যারল, প্রভাষক আব্দুল হাই, জামান আহমদ সিদ্দিকী, মাওলানা আব্দুল কুদ্দুছ, খোন্দকার সাইদুজ্জামান সুমন,হাজী ফারুক মিয়া, শাহ চেরাগ আলী, ইউসুফ জাকারিয়া খান, আব্দুল মুকিত, আমিরুল ইসলাম নজমুল ও আবুল হাসান প্রমুখ।

সভায় বক্তারা প্রবাসী বাংলাদেশী কমিউনিটি ও সিলেট বিভাগের বিভিন্ন সমস্যা তুলে ধরেন এবং সিলেট বিভাগের ১৯ টি সংসদীয় আসনের বিভিন্ন দাবী দাওয়া আদায়ে ক্যাম্পেইন চালিয়ে যাওয়ার জন্য ক্যাম্পেইনার খলকু কামালকে ধন্যবাদ জানান। বক্তারা যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাই কমিশনে সিলেটী হাই কমিশনার ও অধিক সংখ্যক সিলেটী কর্মকর্তা নিয়োগের জন্য বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রনালয়ের প্রতি আহ্বান জানান।

সভার অতিথি খলকু কামাল তাঁর বক্তব্যে বলেন, যোগাযোগ ,শিক্ষা ও স্বাস্থ্যক্ষেত্রে সিলেট বিভাগ অনেকটা পিছিয়ে রয়েছে। ওসমানী বিমানবন্দরের নতুন টার্মিনাল নির্মাণের কাজ এখনো শতকরা ১০ ভাগ সম্পন্ন হয়নি । চট্টগ্রামের শাহ আমানত বিমান বন্দরে প্রতি সপ্তাহে ৫টি বিদেশী ফ্লাইট অবতরণ করলেও ওসমানীতে আন্তর্জাতিক কোন ফ্লাইট নামতে দেওয়া হচ্ছে না। মৌলভীবাজারে এত আন্দোলন করার পরও সরকারী মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা হচ্ছে না। তিনি তাঁর বক্তব্যে সকল ন্যায় সঙ্গত দাবী দাওয়া বাস্তবায়নে দেশে বিদেশে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান। সভায় দোয়া পরিচালনা করেন হাফিজ মোহাম্মদ জিলু খান। সংবাদ বিজ্ঞপ্তি

error: