‘চে ত না সমাজ কল্যাণ সংস্থা’ নামে যুক্তরাজ্য ভিত্তিক নতুন দাতব্য সংগঠন যাত্রা শুরু করেছে

মানুষ মানুষের জন্য। মানবতার ডাকে সাড়া দিতে সবাই মিলে কাজ করবো’- এই প্রত্যয়কে সামনে রেখে চেতনা সমাজ কল্যাণ সংস্থা নামে যুক্তরাজ্য ভিত্তিক একটি নতুন দাতব্য সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। অবশ্য সংগঠনটি গত দুই বছর যাবত চেতনা যুব পরিষদ নামে যুক্তরাজ্য থেকে লিডস বাংলা প্রেস ক্লাবের সাহায্যে তহবিল সংগ্রহ করে বৃহত্তর সিলেটের বিভিন্ন অঞ্চলে ত্রাণ বিতরণ ও ফ্রি  চিকিৎসা সেবা দিয়েছে। তবে ১৩ মে সোমবার  বার্মিংহামের বাংলাদেশী কমিউনিটির বিশিষ্টজনদের সাথে বর্তমানে ইংল্যান্ড সফররত চেতনা যুব পরিষদ বাংলাদেশের সভাপতি জুলকার নায়েনের সম্মানে এক মত বিনিময় সভায় সংগঠনটির নতুন নামকরণ এবং বিশিষ্ট সাংবাদিক ও শিক্ষাবিদ এম জি কিবরিয়াকে সভাপতি করে একুশ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন সহ সভাপতি খছরু মোহাম্মদ খান, সাধারণ সম্পাদক হাবিব আহসান জাবেদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সালাহ উদ্দিন, অর্থ সম্পাদক রাহিদ আল হাসান, 
প্রচার সম্পাদক শহিদুর রহমান সোহেল, সমাজ সেবা সম্পাদক জুনেজ খান, ধর্ম সম্পাদক হাফিজ নাজমুল ইসলাম, আপ্যায়ন সম্পাদক জুবের আহমদ, ক্রীড়া সম্পাদক সুয়েব আহমদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক  ইউসুফ কামাল, সাংস্কৃতিক সম্পদক মোঃ হাসান আহমেদ,  কার্যকরি পরিষদ সদস্য মিজানুর রাজা চৌধুরী, আবরারুল হক আরিফ, মোহাম্মদ জাকারিয়া, উবায়দুল হাসান লোদী, মোহাম্মদ নুরুল হক, শাহান চৌধুরী, মফিজুর রব প্রমুখ।  

তনা সমাজ কল্যাণ সংস্থার নব নির্বাচিত সভাপতি এম জি কিবরিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাবিব আহসান জাবেদের পরিচালনায় মতবিনিময় সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাংবাদিক মারুফ আহমেদ। চেতনা যুব পরিষদ বাংলাদেশের সভাপতি জুলকার নায়েনকে ফুল দিয়ে বরণ করেন চেতনা সমাজ কল্যাণ সংস্থা যুক্তরাজ্যের নেতৃবৃন্দ। আলোচনা পর্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চেতনা সমাজ কল্যাণ সংস্থার নব  নির্বাচিত সহ-সভাপতি এবং গ্রেটার সিলেট কাউন্সিল যুক্তরাজ্যের জেনারেল সেক্রেটারি খছরু খান, বার্মিংহাম বাংলা প্রেস ক্লাবের সভাপতি মারুফ আহমেদ, লন্ডন বাংলা প্রেস ক্লাবের  নির্বাহী সদস্য এবং চেতনা সমাজ কল্যাণ সংস্থা যুক্তরাজ্যের প্রচার সম্পাদক শহিদুর রহমান সোহেল, অর্থ সম্পাদক  রাহিদ আল হাসান, সাংস্কৃতিক সম্পদক মোঃ হাসান আহমেদ, কার্যকরি পরিষদ সদস্য উবায়দুল হাসান লোদী, মোহাম্মদ নুরুল হক, মিজানুর রাজা চৌধুরী, মফিজুর রব শাহান চৌধুরী প্রমুখ।

error: