ড. ইউনূস-নাহিদকে নিয়ে কটূক্তির কারণে মামলা করলেন ছাত্রদল নেতা

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলামকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কটূক্তির অভিযোগে নালিশি মামলা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির চৌধুরীর আদালতে মামলাটি করেন এক ছাত্রদল নেতা।

জানা গেছে, মামলায় আসামি করা হয়েছে ফটিকছড়ির নানুপুরের পশ্চিম নানুপুর গ্রামের বাসিন্দা মোকতার হোসেনকে। তিনি একজন ব্যবসায়ী। মামলাটি দায়ের করেছেন ফটিকছড়ি উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নুর আহমদের ছেলে হাফেজ মোহাম্মদ সাইফুদ্দীন (২৮)।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট নাসির উদ্দিন আহামদ খান বলেন, “আদালত বাদীর বক্তব্য গ্রহণ করে মামলার অভিযোগ আমলে নিয়েছেন। আদালত মামলাটি তদন্ত করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।”

মামলার এজাহারে উল্লেখ করা হয়, আসামি গত ১৫ আগস্ট তার ফেসবুক আইডিতে ৭ মিনিট ৩৭ সেকেন্ডের একটি বক্তব্য দেন। বক্তব্যের ৩৪ সেকেন্ডে ধর্মগ্রন্থ নিয়ে অবমাননাকর কথা বলেন। এতে ধর্মীয় অবমাননাকর নানা কথা বলেন। এছাড়া অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ও উপদেষ্টা নাহিদ ইসলামের উদ্দেশে অশালীন কথা বলেন। এছাড়া বক্তব্যের এক মিনিট ৪২ সেকেন্ডে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুসকে অকথ্য ভাষায় গালমন্দ করেন। বক্তব্যের এক মিনিট ৫৭ সেকেন্ডে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের গালমন্দ করেন এবং ২ মিনিট ৩৪ সেকেন্ডে অন্তর্বর্তীকালীন সরকারের তথ্য ও যোগাযোগ উপদেষ্টা নাহিদ ইসলামকে উদ্দেশ্য করে অশালীন কথাবার্তা বলেন।

মামলার বাদী হাফেজ মোহাম্মদ সাইফুদ্দীন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনকে বলেন, “ধর্মগ্রন্থ অবমাননার পাশাপাশি প্রধান উপদেষ্টা এবং তথ্যপ্রযুক্তি উপদেষ্টাকে নিয়ে কটূক্তি করা হয়। এ ঘটনাটি আমাকে মর্মাহত করেছে। এ কারণে আদালতে মামলাটি করা হয়েছে।

সূত্র: বাংলা ট্রিবিউন

error: