বর্ণাঢ্য আয়োজনে নর্থ ইংল্যান্ড বাংলাদেশি টিভি রিপোর্টাস অ্যাসোসিয়েশনের অভিষেক

বর্ণাঢ্য আয়োজনে নর্থ ইংল্যান্ড বাংলাদেশি টিভি রিপোর্টাস অ্যাসোসিয়েশন (নেবট্রা-এর অভিষেক অনুষ্ঠান হয়েছে। নর্থ ইংল্যান্ডের ওল্ডহ্যাম শহরে গত পনেরোই অক্টোবর মঙ্গলবার দি এম্পায়ার সুইট ব্যাংকুয়েটিং হলে অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রায় দুই শতাধিক অতিথি উপস্থিত ছিলেন।

এতে নেবট্রা সভাপতি এম জি কিবরিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মওদুদ আহমদের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নেবট্রার প্রচার সম্পাদক খালেদ আহমেদ।

এরপরে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এসময় অথিতিবৃন্দ দাঁড়িয়ে জাতীয় সংগীতের প্রতি শ্রদ্ধা জানান। অতিথিদের সামনে নতুন কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেন উপদেষ্টা ফারুক যোশী।

আলোচনা পর্বের শুরুতে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন নেবট্রা সভাপতি এম জি কিবরিয়া। তিনি প্রবাসের মাটিতে সাংবাদিকতার বিভিন্ন চ্যালেঞ্জ তুলে ধরে সহকর্মীদের প্রতি শ্রদ্ধা ও অনুষ্ঠানে আসায় অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জানান। একই সাথে ফিলিস্তিনের গাজায় ইসরাইলি হামলায় নিহত প্রায় পৌনে দুইশত সাংবাদিকসহ প্রায় বিয়াল্লিশ হাজার নিরীহ নারী-পুরুষ-শিশু হত্যার তীব্র নিন্দা এবং অবিলম্বে যুদ্ধ বন্ধেরও দাবি জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি যুক্তরাজ্যের ম্যানচেস্টারে নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই কমিশনার কাজী জিয়াউল হাসান তার বক্তব্যে সাংবাদিকদের সমাজের দর্পণ হিসেবে বর্ণনা করেন এবং নর্থ ইংল্যান্ডের বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন ইস্যু সমাজ ও বিশ্বের কাছে তুলে ধরতে নেবট্রা সদস্যদের সক্রিয় ভূমিকার প্রশংসা করেন। তিনি আশা করেন, নেবট্রা সদস্যরা অতীত-বর্তমানের মতো ভবিষ্যতেও তাদের সত্যনিষ্ঠ এবং নিরপেক্ষ সাংবাদিকতার ধরা অব্যাহত রাখবেন।

অনুষ্ঠানে অন্যান্য বিশিষ্ট অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ইউকে বাংলা প্রেসক্লাবের সভাপতি রেজা আহমদ ফসল ফয়সল চৌধুরি, ওল্ডহ্যাম এর ডেপুটি লেফটেন্যান্ট মোজাহিদ খান, ডেপুটি লিডার কাউন্সিলর আব্দুল জব্বার, বিমানের ম্যানচেস্টার ও ইউকে নর্থ ম্যানেজার মাহমুদুর রহমান সহ নর্থ ইংল্যান্ডের বিভিন্ন শহর থেকে আগত বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট নেতৃবৃন্দ।

বিশেষ অতিথির বক্তব্যে রেজা আহমদ ফয়সাল চৌধুরি বাংলাদেশের স্বাধীনতা ও ভাষা আন্দোলনে নর্থ ইংল্যান্ডের প্রবাসী বাংলাদেশীদের গৌরবজনক ইতিহাস তুলে ধরেন এবং সাংবাদিকদেরকে এসব ইতিহাস কমিউনিটির কাছে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

ওল্ডহ্যাম কাউন্সিলের ডেপুটি লিডার কাউন্সিলর আব্দুল জব্বার বিমানের যাত্রীসেবা সহ প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন ইস্যু তুলে ধরেন এবং সেসব সমাধানে অ্যাসিস্ট্যান্ট হাই কমিশনার এবং বিমান ম্যানেজারের দৃষ্টি আকর্ষণ করেন।

বিমানের ম্যানচেস্টার ও ইউকে নর্থ ম্যানেজার মাহমুদুর রহমান প্রবাসীদের দেশে যাতায়াতের সময় বিমানের যাত্রী সেবা নেওয়ার আহবান জানান।

নর্থ ইংল্যান্ডের বিভিন্ন শহর থেকে আগত কমিউনিটি নেতৃবৃন্দ তাদের বক্তব্যে নেবট্রার নতুন কমিটিকে অভিনন্দন জানান এবং আশা করেন এই সংগঠনের সাংবাদিকবৃন্দ কমিউনিটির কল্যাণে তাদের কাজ অব্যাহত রাখবেন। তারা সাংবাদিকদের কাজে যেকোনো সহযোগিতা প্রদানেরও আশ্বাস দেনে ।

অনুষ্ঠানে নেবট্রার সহ সভাপতিবৃন্দ ও উপদেষ্টা মন্ডলীসহ কার্যকরি কমিটির নেতৃবৃন্দ সমাবেশে আগত অতিথিদের ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শেষের দিকে ক্রীড়া সংগঠক আহাদ চৌধুরীর উপহার দেওয়া কেক কেটে নতুন কমিটির অভিষেক উদযাপন করা হয়। সিনিয়র সহ-সভাপতি শিপার আহমদের সমাপনী বক্তব্যের মাধ্যমে আলোচনা পর্ব শেষ হয়। পরে অতিথিবৃন্দকে মজাদার নৈশভোজে আপ্যায়ন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

error: