যুক্তরাজ্যে স্পাউস ভিসার মিনিমাম আয় ২৯,০০০ পাউন্ড নির্ধারণ করা হবে

টেমসসুরমা রিপোর্ট: যে সব লোক পারিবারিক ভিসায় বা স্পাউস ভিসায় যুক্তরাজ্যে আসতে চান তাদের আয়ের সীমানা বছরে ৩৮,৭০০ পাউন্ড বৃদ্ধি করা থেকে সরে এসেছে ব্রিটিশ সরকার।

হোম সেক্রেটারি জেমস ক্লিভারলি ৭ ডিসেম্বর ঘোষণা করেছিলেন যে কেউ তাদের সঙ্গী বা ডিপেন্ডেন্টকে যুক্তরাজ্যে আনতে চায় সেই পরিমাণ অর্থ উপার্জন করতে হবে।

তবে বৃহস্পতিবার প্রকাশিত একটি নথিতে প্রকাশ পেয়েছে থ্রেশহোল্ড এখন “প্রাথমিক বাস্তবায়নের অংশ হিসাবে” বছরে ২৯,০০০ পাউন্ড নির্ধারণ করা হবে।

বর্তমান সংখ্যা ১৮,৬০০ পাউন্ড।

এই পদক্ষেপ বসন্তে কার্যকর হবে।

২০২২ সালে যুক্তরাজ্যে আসা লোকের সংখ্যা রেকর্ড মাত্রায় পৌঁছানোর পরে আইনী অভিবাসনের উপর নিয়ন্ত্রণ কঠোর করার জন্য মন্ত্রীদের চাপ দেওয়া হয়েছে।

নেট মাইগ্রেশন – যুক্তরাজ্যে আসা এবং ছেড়ে যাওয়া লোকের সংখ্যার মধ্যে পার্থক্য – বেড়ে দাঁড়িয়েছে ৭৪৫,০০০ ।

হোম অফিস মিনিস্টার লর্ড শার্প একটি লিখিত সংসদীয় প্রশ্নের উত্তরে পরিকল্পনা পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেছিলেন যে বর্তমান ১৮,৬০০ পাউন্ডের থ্রেশহোল্ড যুক্তরাজ্যের কর্মরত জনসংখ্যার ৭৫% বিদেশী পরিবারের সদস্যদের দেশে বসবাসের জন্য আনতে অনুমতি দিয়েছে – তবে থ্রেশহোল্ড ৩৮,৭০০ পাউন্ড-এ বৃদ্ধি করা একই অধিকার ৩০%-এ সীমাবদ্ধ করবে।

লর্ড শার্প বলেছেন: “২০২৪ সালের বসন্তে, আমরা ২৯,০০০ পাউন্ডে থ্রেশহোল্ড বাড়িয়ে দেব, যা দক্ষ কর্মী ভিসার জন্য যোগ্য চাকরির জন্য উপার্জনের ২৫তম শতাংশ, ৪০ তম পার্সেন্টাইলে (বর্তমানে ৩৪,৫০০ পাউন্ড) এবং অবশেষে ৫০তম শতাংশে চলে যাবে৷ (বর্তমানে ৩৮,৭০০ পাউন্ড এবং যে স্তরে সাধারণ দক্ষ কর্মী থ্রেশহোল্ড সেট করা হয়েছে) বাস্তবায়নের চূড়ান্ত পর্যায়ে।”

মন্ত্রী বলেছিলেন যে থ্রেশহোল্ড “পূর্বাভাস দেওয়ার জন্য ক্রমবর্ধমান পর্যায়ে বৃদ্ধি করা হবে”।

যাইহোক, কখন ২৯,০০০ পাউন্ড ছাড়িয়ে যাবে তার কোনও তারিখ তার উত্তরে দেওয়া হয়নি, বা বৃহস্পতিবার প্রকাশিত হোম অফিসের কাগজে একটিও উপস্থিত হয়নি।

প্রধানমন্ত্রী সাংসদদের বলেছিলেন যে তারা “ন্যায্য” তা নিশ্চিত করার জন্য থ্রেশহোল্ডে পরিবর্তনের জন্য সরকার “অন্তর্বর্তীকালীন ব্যবস্থা” দেখছে।

লেবার সাংসদ স্যার স্টিফেন টিমস ঋষি সুনাককে বলেছিলেন যে প্রস্তাবিত নতুন থ্রেশহোল্ড হাজার হাজার দম্পতির বিয়ের পরিকল্পনাকে ধোঁকা দেবে।

লর্ড শার্পের ঘোষণার প্রতিক্রিয়ায়, তিনি বিবিসিকে বলেছিলেন যে তিনি “এই ইউ-টার্ন” কে স্বাগত জানিয়েছেন।

তিনি যোগ করেছেন: “তবে, এখনও দৃঢ় বিবাহের পরিকল্পনা সহ দম্পতিরা থাকবে যারা এখন এগিয়ে যেতে সক্ষম হবে না।”

লিবারেল ডেমোক্র্যাটরা বলেছে যে পরিকল্পিত ৩৮,৭০০ পাউন্ড থ্রেশহোল্ড “অকার্যকর”।

স্বরাষ্ট্র বিষয়ক মুখপাত্র অ্যালিস্টার কারমাইকেল যোগ করেছেন: “কট্টরপন্থীদের তাদের নিজস্ব বেঞ্চে শান্ত করার জন্য এটি আরও একটি অর্ধেক চিন্তাভাবনা ছিল।

“জেমস ক্লিভারলি কোদাল নামিয়ে খনন করা বন্ধ করতে হবে। এই ধরনের সিদ্ধান্ত বিশেষজ্ঞ এবং রাজনীতিবিদদের একসঙ্গে কাজ করা উচিত।

“তার পরিবর্তনের প্যাকেজ অর্থনীতিতে যে প্রভাব ফেলবে সে সম্পর্কে তার ট্রেজারি এবং ওবিআর (অফিস ফর বাজেট রেসপনসিবিলিটি) থেকে পরামর্শও প্রকাশ করা উচিত।”

error: