লন্ডনে ডিপ্লোমা ইন আরাবিক ল্যাংঙ্গুয়েজ অ্যান্ড ইসলামী স্টাডিজ কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন

ইমাম বুখারী ইনস্টিটিউটের উদ্যোগে লন্ডন মুসলিম সেন্টারে দুই বছর মেয়াদী ডিপ্লোমা ইন আরাবিক ল্যাংঙ্গুয়েজ অ্যান্ড ইসলামী স্টাডিজ কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

‘আমাদের সন্তান আমাদের ভবিষ্যত, সন্তানদেরকে সাধারণ শিক্ষার পাশাপাশি দিতে হবে ইসলামী শিক্ষা’ এই স্লোগানকে সামনে রেখে গত ৮ সেপ্টেম্বর রবিবার সকাল সাড়ে ১০ টায় ইস্ট লন্ডন মসজিদের এলএমসি হলের ৩য় তলায় উদ্বোধনী ক্লাস শুরু হয়। ১৩ বছরের কিশোর থেকে শুরু করে তরুণ ও প্রাপ্তবয়স্ক যে কেউ এই কোর্সে ভর্তি হতে পারবেন।

ইমাম বুখারী ইনস্টিটিউটের মাওলানা তাজুল ইসলামের সভাপতিত্বে ডিপ্লোমা কোর্সের উদ্দেশ্য এবং লক্ষ্য সম্পর্কে বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন মাওলানা মবিন রহমান।

প্রতি রবিবার সকাল সাড়ে ১০ টা থেকে বিকাল সাড়ে ৩ পর্যন্ত সপ্তাহে একদিন ক্লাস অনুষ্ঠিত হবে। ভবিষ্যত ইমাম, খতিব এবং ইসলামিক স্কলার তৈরি করাই এই কোর্সের মূল লক্ষ্য। উচ্চতর ওলামাদের নেতৃত্বে এই কোর্সে তাফসীর, হাদীস, ফিকহ, এরাবিক ল্যাংগুয়েজ, আকিদা ও সীরাহ এর উপর পাঠ দান করা হবে।

পুরো সেপ্টেম্বর মাস পর্যন্ত সীমিত আসনে ছাত্র-ছাত্রী ভর্তি চলবে। আপনাদের সন্তানকে উচ্চতর ইসলামী শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে ইমাম বুখারী ইনস্টিটিউট এর এই কোর্সে অংশগ্রহণের অনুরোধ 

error: