সরকার পতনের দাবীতে বিএনপি, জামায়াত সমমনাদের হরতাল আজ

টেমসসুরমাডেক্স: সরকার পতনের একদফা দাবিতে বিএনপি, জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা সারা দেশে হরতাল কর্মসূচি পালিত হবে আজ। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা সারা দেশে সর্বাত্মক এই হরতাল পালন করবে তারা। কুয়েতের আমীরের মৃত্যুতে রাষ্ট্রীয় শোকদিবস পালনের জন্য সোমবারের হরতাল একদিন পিছিয়ে মঙ্গলবার করে বিএনপি। 

গত ১৬ই ডিসেম্বর ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। দেশবাসী ও দলের  সর্বস্তরের নেতাকর্মীর প্রতি মঙ্গলবার সারা দেশে সর্বাত্মকভাবে হরতাল পালনের জন্য আহ্বান জানিয়েছেন তিনি। এদিকে সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞার প্রতিবাদে এবং একদফা দাবিতে চলমান যুগপৎ আন্দোলনের কর্মসূচি হিসেবে মঙ্গলবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতালের কর্মসূচি পালনের জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছে গণতন্ত্র মঞ্চ।

দলীয় সূত্রে জানা গেছে, সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞাকে আমলে নিচ্ছে না বিএনপি ও সমমনা দলগুলো। সরকার পতনের একদফা দাবিতে চলমান কর্মসূচি অব্যাহত রাখবে। আজ হরতাল শেষে নতুন কর্মসূচি ঘোষণা করবে বিএনপি। বুধবার ও বৃহস্পতিবার ফের ৪৮ ঘণ্টা অবরোধের ঘোষণা আসতে পারে বলে জানিয়েছে দলীয় সূত্র।

উল্লেখ্য, ২৮শে অক্টোবর মহাসমাবেশ পণ্ড হওয়ার পর সরকার পতনের একদফা দাবিতে তিন দফায় চারদিন হরতাল ও ১১ দফায় ২২ দিন অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি।

error: