সিলেটের আদালতে আইনকর্মকর্তা হিসেবে নিয়োগ পেলেন যাঁরা

সিলেটের বিভিন্ন আদালতে ১০৩জন সরকারি আইন কর্মকর্তা (জিপি), অতিরিক্ত সরকারি কৌঁসুলি, সহকারী সরকারি কৌঁসুলি, পাবলিক প্রসিকিউটর (পিপি), অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর, বিশেষ প্রসিকিউটর ও সহকারী পাবলিক প্রসিকিউটর নিয়োগ দিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। 

বুধবার (১৬ অক্টোবর) রাতে আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের উপ সলিসিটর (জিপি-পিপি) সানা মো. মাহরুফ হোসাইন স্বাক্ষরিত এক আদেশে সিলেট আদালতের জিপি, পিপি, এডিশনাল পিপি ও এপিপি পদে সরকারি শতাধিক আইনজীবী নিয়োগ দেয়া হয়।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলী (জিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট শামীম আহমদ সিদ্দিকী। এছাড়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি হয়েছেন অ্যাডভোকেট এ টি এম ফয়েজ উদ্দিন।

মহানগর দায়রা জজ আদালতের পিপি নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট বদরুল আহমদ চৌধুরী। বিভাগীয় বিশেষ জজ আদালতের পিপি হয়েছে অ্যাডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন।

সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের পিপি নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট শাহ আশরাফুল ইসলাম আশরাফ। মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি হয়েছেন অ্যাডভোকেট গিয়াস উদ্দিন চৌধুরী। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি হয়েছেন অ্যাডভোকেট এম মজিবুর রহমান মজিব। দ্রুতবিচার ট্রাইব্যুনালের পিপি হয়েছেন অ্যাডভোকেট আবুল হোসেন। সাইবার ট্রাইব্যুনালের পিপির দায়িত্ব পেয়েছেন অ্যাডভোকেট মো. এজাজ উদ্দিন। জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের পিপি হয়েছেন অ্যাডভোকেট মো. মুহিবুর রহমান।

অতিরিক্ত সরকারি কৌঁসুলী (জেলা ও দায়রা জজ আদালত):
সিলেট জেলা ও দায়রা জজ আদালতে অতিরিক্ত সরকারি কৌঁসুলী হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট মো. তানভির আক্তার খান, অ্যাডভোকেট মো. জাফর ইকবাল তারেক, অ্যাডভোকেট মো. আবদুর রহমান, অ্যাডভোকেট মো. রেজওয়ান আহমদ চৌধুরী, অ্যাডভোকেট মো. তাজ রিহান জামান, অ্যাডভোকেট মো. আবুল ফজল, অ্যাডভোকেট মো. রব নেওয়াজ রানা ও অ্যাডভোকেট মো. নাজমুল হুদা।

সহকারী সরকারি কৌঁসুলী (জেলা ও দায়রা জজ আদালত):
জেলা ও দায়রা জজ আদালতে সহকারী পিপি হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট সৈয়দ খালেদ হোসেন মাহতাব, অ্যাডভোকেট মো. সালাম উদ্দিন, অ্যাডভোকেট মো. শাহরিয়ার উজ্জামান, অ্যাডভোকেট মো. শামীম আহমদ, অ্যাডভোকেট মাহবুবুর রহমান, অ্যাডভোকেট মো. মহিদুল হক, অ্যাডভোকেট জামিনুল ইসলাম জামি, অ্যাডভোকেট মো: ফখরুজ্জামান, অ্যাডভোকেট রুহিনা বেগম, অ্যাডভোকেট হাবিব আহমদ, অ্যাডভোকেট মো. মোজাক্কির হোসেন, অ্যাডভোকেট মলয় কান্তি পাল ও অ্যাডভোকেট মো. নাজমুল হুদা।

error: