এমপি প্রার্থী রাবিনা খান কে নির্বাচিত করার আহ্বান: সংবাদ সম্মেলন অনুষ্টিত

৪ জুলাই সাধারন নির্বাচনে বেথনালগ্রীণ এবং স্টেপনি আসন থেকে লিবারেল ডেমুক্রেট প্রার্থী রাবিনাকে ভোট দিন, ব্রিটিশ বাংলাদেশি রাবিনা বাঙ্গালীদের হয়ে পার্লামেন্টে কথা বলবেন, কমিউনিটির কথা তুলে ধরবেন, সর্বদা জনগনের পাশে থাকবেন এমন প্রতিশ্রুতি ব্যক্ত করে সংবাদ সম্মেলন করেন রাবিনা খান।
রাবিনা খানের পক্ষে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা শিক্ষাবিদ হাসনাত হোসেন এমবিই, সাবেক কাউন্সিলার আবজল মিয়া, আফজাল হোসাইন সিদ্দিকী প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, রাবিনা খানের রয়েছে জনসেবা এবং কমিউনিটি অ্যাডভোকেসির অসাধারণ রেকর্ড প্রচুর অভিজ্ঞতা এবং দক্ষতা। রাবিনা খান দীর্ঘ ১২ বছর কাউন্সিলর হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি স্টেপনির স্মিথি স্ট্রিট প্রাইমারি স্কুল এবং শ্যাডওয়েলের মুলবেরি গার্লস স্কুলের স্কুল গভর্নর হিসাবে কাজ করেছেন। প্রাক্তন হাউজিং ক্যাবিনেট সদস্য হিসাবে, তিনি হোয়াইটচ্যাপেল ভিশনকে নেতৃত্ব দিয়েছিলেন, উল্লেখযোগ্য সংখ্যক ঘর নির্মাণ করেছিলেন এবং ওশান এস্টেট এবং ব্ল্যাকওয়াল রিজেনারেশন মত প্রধান পুনর্জীবন প্রকল্পগুলো পরিচালনা করেছিলেন।


তার সহজলভ্যতার জন্য পরিচিত, রাবিনা ছিলেন অন্যতম সক্রিয় কাউন্সিলর, উচ্চ পরিমাণে কেসওয়ার্ক উত্থাপন করেছিলেন। তিনি টেনেন্ট, লিজহোল্ডার এবং গৃহমালিকদের অধিকারের জন্য কাজ করেছিলেন, নাইফ ক্রাইমের বিরুদ্ধে প্রচার করেছিলেন এবং শিক্ষামূলক পরিষেবাতে প্রবেশের জন্য তরুণদের এবং তাদের পরিবারকে সহায়তা ও উদ্বুদ্ধ করেছেন। তিনি কস্ট অফ লিভিং এবং কোভিড-১৯ এর প্রভাব মোকাবিলা করার প্রকল্পগুলো পরিচালনা করেছেন।
রাবিনা খান তার স্বামীসহ স্টেপনিতে ৩০ বছরেরও বেশি সময় ধরে বসবাস করছেন, তার সন্তানরা লন্ডন হাসপাতালে জন্মগ্রহণ করেছে। বর্তমানে তিনি একটি চ্যারিটি অর্গানাইজেশনে কাজ করেন এবং একজন ফ্রিল্যান্স এনসিটিজে গোল্ড স্ট্যান্ডার্ড সাংবাদিক হিসাবে কাজ করেন। ফিনান্সিয়াল টাইমস, গার্ডিয়ান, ইয়াহু নিউজ, ইন্ডিপেনডেন্ট, ওয়াশিংটন পোস্ট সহ অন্যান্য জনপ্রিয় সংবাদ মাধ্যমে তিনি লেখালিখি করেছেন। একই সাথে তিনি একজন লেখক এবং বর্তমানে তিনি বার্কবেক ইউনিভার্সিটিতে এমএ করছেন।
রাবিনা খান জানুয়ারি ২০২৪ সালে তার প্রচারণা শুরু করেন, যা বেথনাল গ্রিন এবং স্টেপনির সমস্ত ৮টি ওয়ার্ড কভার করে। তিনি ভোটারদের কাছে পৌঁছানোর ক্ষেত্রে অন্যান্য প্রার্থীদের থেকে অনেক এগিয়ে রয়েছেন।

রাবিনা খান বলেন,“বেথনাল গ্রিন এবং স্টেপনিতে, আমি সবকিছু দেখেছি – সিটির সম্পদ থেকে স্থানীয় সংগ্রাম পর্যন্ত। আমার ব্যক্তিগত অভিজ্ঞতাগুলি আমাকে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করতে প্রেরণা দেয়। একজন মা হিসাবে, আমি বুঝতে পারি আমাদের শিশু এবং যুবকদের চ্যালেঞ্জগুলি, বিশেষত কোভিডের পরে। আমি আমাদের তরুণদের জন্য আরও ভালো সুযোগের জন্য প্রচার এবং প্রচেষ্টা করব।
একটি ছোট দল হিসাবে, আমরা লেবার এবং কনজারভেটিভ পার্টির চেয়ে বেশি অর্জন করছি। আমাদের ভোটাররা এমন একেকজন রিপ্রেজেন্টেটিভ পাবেন যারা আমাদের পার্টি এবং সংসদ উভয়ের মধ্যে পরিবর্তন আনতে পারেন। যখন আমাদের কমিউইনিটির পক্ষে দাঁড়ানোর কথা আসে, আমি পদক্ষেপ নিতে ভয় পাই না। তাছাড়া, আমাকে সাপোর্ট দিলে আপনারা এমন একজন এমপি পাবেন যে বেথনাল গ্রিন এবং স্টেপনি নির্বাচনী এলাকার কেন্দ্রস্থলে বসবাস করেন। আমি ৩০ বছরেরও বেশি সময় ধরে এখানে বাস করছি; আমার সন্তানরা লন্ডন হাসপাতালে জন্মগ্রহণ করেছে এবং স্থানীয় স্কুলে গিয়েছে। লিবারেল ডেমোক্র্যাটরা দুইবার যুদ্ধবিরতির পক্ষে এবং অবিলম্বে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দেওয়ার জন্য ভোট দিয়েছে।
আমাকে নির্বাচিত করলে, আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে টাওয়ার হ্যামলেটসে সবচেয়ে ব্যস্ত সংসদীয় সার্জারি হবে। হাউজিং, ভাড়া, বিশেষ চাহিদাসম্পন্ন শিশু এবং প্রাপ্তবয়স্ক, স্কুল এবং অভিবাসনের বিষয়ে উদ্বেগ আমার জন্য গভীরভাবে গুরুত্বপূর্ণ। একজন কাউন্সিলর হিসাবে আমার রেকর্ড নিজেই কথা বলে, আমি সবচেয়ে ব্যস্ত সার্জারি পরিচালনা করেছিলাম। একটি দল হিসাবে, আমরা অনেক কিছু অর্জন করতে পারি, কিন্তু একটি কমিউনিটি হিসাবে, আমরা আরও বেশি কিছু অর্জন করতে পারি। শুধুমাত্র গাজা সম্পর্কেই নয়, বরং সকল ধরনের জটিল রাজনৈতিক সমস্যার ব্যপারেই আমি সোচ্চার।
আমাদের জনগণ এবং কমিউনিটি সবসময় আমার কাজের কেন্দ্রবিন্দুতে রয়েছে – একজন নির্বাচনী এমপি হওয়া শুধু একটি দায়িত্ব নয়; এটি আমার অঙ্গীকার।”

লিবারেল ডেমোক্র্যাট প্রতিশ্রুতিসমূহ:
আন্তর্জাতিক: স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রকে অবিলম্বে স্বীকৃতি দিবে।
সহায়তা প্রবেশ, জিম্মিদের মুক্তি এবং দুই-রাষ্ট্র সমাধানের অগ্রগতির জন্য অবিলম্বে দ্বিপাক্ষিক যুদ্ধবিরতির আহ্বান।
যুদ্ধবিরতির পক্ষে ভোট দিন, ইসরায়েলে অস্ত্র বিক্রি বন্ধ করুন এবং দুইজন ইসরায়েলি মন্ত্রীর উপর নিষেধাজ্ঞা আরোপ করুন।
২০১৭ সাল থেকে, লিবারেল ডেমোক্র্যাট এমপি লায়লা মোরান, প্রথম এবং একমাত্র ব্রিটিশ ফিলিস্তিনি এমপি, ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দেওয়ার জন্য প্রতি বছর একটি প্রস্তাব উত্থাপন করেছেন।

আবাসন এবং অপরাধ:
নতুন কাউন্সিল হোম তৈরি ।
লিজহোল্ড বাতিল।
প্রাইভেট ভাড়াটিয়াদের অধিকার রক্ষা।
নো-ফল্ট উচ্ছেদ নিষিদ্ধকরন।
কমিউনিটি পুলিশিং বৃদ্ধি ।

এনএইচএস এবং শোসিয়াল কেয়ার:
ইংল্যান্ডে বিনামূল্যে ব্যক্তিগত সেবা প্রদান ।
ইংল্যান্ডে আরও ৮,০০০ জিপি তৈরি ।
২০২৯ সালের মধ্যে এনএইচএস-এ বছরে প্রায় £২৭ বিলিয়ন বিনিয়োগ।

শিক্ষা এবং কল্যাণ:
প্রাথমিক বছরগুলির জন্য পিউপিল প্রিমিয়াম তিনগুণ করা।
কারার্স অ্যালাওয়েন্স বৃদ্ধিকরন।
দুই-সন্তান সীমা বাতিলকরন।
ইউনিভার্সাল ক্রেডিট নিষেধাজ্ঞা বাতিলকরন এবং ইউনিভার্সাল ক্রেডিটের উপর টোরি £২০ কাট প্রত্যাহার।

অর্থনীতি এবং জলবায়ু:
২০৪৫ সালের মধ্যে নিট জিরো অর্জন।
একটি ইন্ডাস্ট্রিয়াল ইস্ট্রাটেজির কেন্দ্রবিন্দুতে জলবায়ু পরিবর্তনকে রাখা।
সিঙ্গেল মার্কেটে পুনরায় যোগদান।
বিজনেস রেট অবসান।

অভিবাসন:
রুয়ান্ডা স্কিম বাতিল করন।

error: