কারা নির্যাতনেই মাখনের মৃত্যু: রিজভি

বারবার কারানির্যাতনেই ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির সদস্য ও ভাষানটেক থানা বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া মাখনের অকাল মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার রাজধানীর ভাসানটেকে বাদ আসর গোলাম কিবরিয়া মাখনের নামাজে জানাজায় অংশ নিয়ে তিনি এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন করতে গিয়ে তার (গোলাম কিবরিয়া মাখন) ওপর সরকারের ভয়াবহ নিপীড়ন চলে। একাধিকবার সে কারানির্যাতিত হয়। এছাড়া বারবার গ্রেপ্তারের পর পুলিশি নির্যাতনও চলে তার ওপর। আমি কারাগারে গেলে তার সাথে দেখা হয়েছিল। তার উপর যে ভয়াবহ নির্যাতন হয়েছিল, সে বর্ণনা আমাকে সে শুনিয়েছিল। 

তিনি বলেন, আজকে তার (গোলাম কিবরিয়া মাখন) অকাল মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তার মতো সাহসী নেতার মৃত্যুতে যে শুন্যতা তৈরি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। আমি তার রুহের মাগফিরাত কামনা করছি এবং পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।
জানাজায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনার, ক্রীড়া সম্পাদক আমিনুল হক, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দীন আলম, তারিকুল আলম তেনজিং, যুবদলের সাবেক সিনিয়র সহ সভাপতি মামুন হাসানসহ বিএনপি এবং দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

সূত্র: মানবজমিন

error: