চাটুকারিতা করলে মিডিয়া বন্ধ করে দেয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

চাটুকারিতা’ করলে মিডিয়া (গণমাধ্যম প্রতিষ্ঠান) বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। তিনি বলেন, অন্তত এই পিরিয়ডে কোনো মিডিয়া চাটুকারিতা করলে মিডিয়া বন্ধ হয়ে যাবে। আমি আবার বলি-চাটুকারি মিডিয়া বন্ধ করে দেবো।

রোববার (১১ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এম সাখাওয়াত হোসেন বলেন, অন্তত এই পিরিয়ডে কোনো মিডিয়া চাটুকারিতা করলে মিডিয়া বন্ধ হয়ে যাবে। আমি আবার বলি-চাটুকারি মিডিয়া হবে বন্ধ করে দেবো। অতীতে যা ছিল ওটা আমি রিকমেন্ড করবো না। তথ্য আমার কাছে নেই। আপনারা জানেন আমি একরোখা মানুষ। চাটুকারিতা করবেন ক্লোজ দ্যাট মিডিয়া। সেটা আন্তর্জাতিক হাউকাউ করেন, চিল্লাচিল্লি করেন আই উইল ডু দ্যাট। আমি আপনাদেরকে প্রমিজ করতেছি।

যদিও আমার বিষয় না। আবার বিষয়ও বটে।

তিনি আরও বলেন, ‘মিডিয়া আপনারা সত্য ঘটনাগুলো তুলে ধরেন। আপনারা সত্য ঘটনা তুলে ধরেন নাই। আপনারা যদি ওই সময় সত্য ঘটনা তুলে ধরতেন- কি হচ্ছে তাহলে আজকে পুলিশের ওই অবস্থা হয় না। কিন্তু আপনারা বারবার বলছেন, না না কিছু হয়নি। বিবিসি থেকে আমি দেখতেছি কিন্ত আমাদের মিডিয়ায় নেই।’

সূত্র: মানবজমিন।

error: