নর্থ ইংল্যান্ড বাংলাদেশি টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের দ্বিবার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত


নর্থ ইংল্যান্ডে বসবাসরত বাংলাদেশী টিভি সাংবাদিকদের বৃহৎ সংগঠন নর্থ ইংল্যান্ড বাংলাদেশি টিভি জার্নালিস্টস্ অ্যাসোসিয়েশন (নেবজা) এর দ্বি বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন গত ১১ই জুন ওল্ডহামের স্থানীয় একটি হলে অনুষ্ঠিত হয়।

নেবজা’র সাধারণ সম্পাদক কলন্দর তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত বার্ষিক সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শেখ সুরত মিয়া আসাব। 

নর্থ ইংল্যান্ডের বিভিন্ন শহরে বসবাসরত টিভি সাংবাদিকদের উপস্থিতিতে অনুষ্ঠানটি প্রাণবন্ত  হয়ে ওঠে। সংগঠনের সাধারণ সম্পাদক কলন্দর তালুকদার সংগঠনের দুই বছরের কার্যক্রম এবং কোষাধ্যক্ষ আব্দুল মুকিত চৌধুরী সিতু পুরো দুই বছরের  হিসাব উপস্থিত সকলের সামনে তুলে ধরেন। সভাপতি শেখ সুরত মিয়া আসাব তার বক্তব্যে বলেন, “বিগত দুই বৎসরে তার দায়িত্বের মেয়াদকালীন সময়ে এই সংগঠনের সকল সদস্যদের সহযোগিতায় তিনি এই সংগঠনের কার্যক্রম চালিয়ে গিয়েছেন। এজন্য  সকলের প্রতি তিনি কৃতজ্ঞ।” 

অনুষ্ঠানে উপস্থিত সকল সদস্য বিগত তিনটি কমিটির কার্যক্রমের ভুয়ঁসি প্রশংসা করে বলেন, “২০১৬ সালে প্রতিষ্ঠিত এই সংগঠন হাটি হাটি পা পা করে আজ এ পর্যন্ত এসেছে যা বিগত কমিটি গুলোর দক্ষতার কারণে। আগামীতেও এই সংগঠনের  দায়িত্বশীলরা সদস্যদের নিয়ে ভ্রাতৃত্বতা বোধ বজায় রেখে অনেক দূর এগিয়ে যাবে এটাই সকলের বিশ্বাস।” 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শুরু হয় নতুন কমিটি গঠন। নেবজার উপদেষ্টামন্ডলী সাংবাদিক হাসান খান, সাংবাদিক মিজানুর রহমান মিজান, সাংবাদিক সৈয়দ আহমদ উপস্থিত সকল সদস্যের মতামতের ভিত্তিতে আহমেদ হোসেন হেলালকে সভাপতি, নূরে আলম রব্বানীকে সাধারণ সম্পাদক ও শাহ সোহেল আহমদকে কোষাধক্ষ্য নির্বাচিত করে ১৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষণা করেন। কমিটির অন্যান্যরা হলেন সহ—সভাপতি — সৈয়দ সাদেক আহমেদ, সহ—সভাপতি — সাহান চৌধুরী, সহ—সাধারণ সম্পাদক — রূপচাঁদ দাস রূপক, সাংগঠনিক সম্পাদক — সৈয়দ মুস্তাফিজুর আলম রাসেল, কালচারাল সেক্রেটারি — জাফর নিয়াজ, এবং কার্যকরী সদস্য —  কলন্দর তালুকদার, আবু সাঈদ চৌধুরী সাদী, আব্দুল মুকিত চৌধুরী সিতু, ফখরুল হুসাইন ও জামাল আহমেদ। 

সর্বসম্মতিক্রমে মোঃ হাসান খান, মিজানুর রহমান মিজান ও শেখ সুরত মিয়া আসাবকে নিয়ে উপদেষ্টা কমিটি গঠন করা হয়। 

উপস্থিত সকল সদস্য নতুন এই কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, “নতুন এই কমিটির মাধ্যমে আগামী দুই বছরে এই সংগঠন আরো অনেক গতিশীল হবে এটাই সকলের প্রত্যাশা।”

error: