লন্ডনে প্রবাসী কল্যাণে পরিষদের সংবাদ সম্মেলনে: আগামী নির্বাচনের আগে প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিত করার দাবি

 লন্ডনে প্রবাসী কল্যাণ পরিষদের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আগামী সাধারণ নির্বাচনের ‌আগে সকল প্রবাসী বাংলাদেশীর ভোটাধিকার নিশ্চিত করার দাবি জানানো হয়েছে । পাশাপাশি পাসপোর্ট ক্লিয়ারেন্সের নামে পুলিশী হয়রানি বন্ধ, দেশে প্রবাসীদের সম্পদের নিরাপত্তা নিশ্চিতকরণ, প্রবাসীদের মরদেহ সরকারি খরচে বাংলাদেশে প্রেরণ, বিমানবন্দরে হয়রানি বন্ধকরণ সহ সিলেট বিমানবন্দরে সকল এয়ারলাইন্স উঠা-নামার সুযোগ করে দিতে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণে সরকারের প্রতি জোর দাবী জানানো হয়।

১৯ আগস্ট সোমবার সন্ধ্যায় লন্ডন-বাংলা প্রেস ক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ আহবাব হোসেন । এসময় বক্তব্য রাখেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ আব্দুল বারি, সাবেক সভাপতি আশিকুর রহমান, উপদেষ্টা সামি সানাউল্লাহ, উপদেষ্টা মুহিবুর রহমান, উপদেষ্টা শাহ এম মুনিম, প্রেস সেক্রেটারি মোস্তাক বাবুল, কাউন্সিলর ফয়জুর রহমান, পারভেজ কুরেশি, মানিকুর রহমান গনি, আয়শা চৌধুরী, জাইন মিয়া, সোমনা সুমি, মাওলানা আনিসুর রহমান ও আলম শেইখ।
সংবাদ সম্মেলনের শুরুতে বাংলাদেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে আহতদের আশু সুস্থতা কামনা করা হয়। বিপ্লবী ছাত্রসমাজ ও অন্তর্বর্তীকালীন সরকারকে অভিনন্দন জানিয়ে প্রবাসী কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ বলেন, ছাত্র-ছাত্রীদের সাহস ও দৃঢ়তা দেশে একটি নতুন আশা প্রজ্বলিত করেছে।
সংবাদ সম্মেলনে সংকটের সময় সেনাবাহিনীর নেতৃত্ব, বিশেষ করে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় ধন্যবাদ জ্ঞাপন করা হয় । এনআরবি প্রতিনিধি হিসেবে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে একক একজন উপদেষ্টা নিয়োগ দেওয়ার দাবি জানান। বাংলাদেশের সব বিমানবন্দরে এনআরবি এবং আন্তর্জাতিক ভ্রমণকারীদের সাথে ইমিগ্রেশন ও এয়ারপোর্ট কর্মকর্তাগন যাতে পেশাদারিত্বের সাথে মর্যাদাপুর্ণ আচরণ করেন তা নিশ্চিত করতে সরকারের প্রতি জোর দাবী জানানো হয়।
উল্ল্যেখ, বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ যুক্তরাজ্য একটি অরাজনৈতিক সংগঠন, যা প্রবাসী বাংলাদেশিদের কল্যাণ ও স্বার্থ রক্ষার জন্য কাজ করে থাকে ।

error: