লন্ডনে প্রয়াত আলোকচিত্রী ফকরুল ইসলামের ফটো অ্যালবামের মোড়ক উন্মোচন

লন্ডনে আন্তর্জাতিক অ্যাওয়ার্ড বিজয়ী ও সিলেট ফটোগ্রাফিক সোসাইটির সাবেক প্রেসিডেন্ট প্রয়াত আলোকচিত্রী ফকরুল ইসলামের বিশেষ আলোকচিত্র নিয়ে প্রকাশিত সংকলন ’ইমার্সন অব লাইফ’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে। এ উপলক্ষে গত ১১ জুলাই বৃহস্পতিবার লন্ডন বাংলা প্রেস ক্লাব হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথি বক্তারা সিলেটের থিয়েটার এবং আলোকচিত্র জগতে মরহুম ফকরুল ইসলামের প্রতিভার কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

আলোকচিত্রি এবং সিলেটের জৈন্তা ডিগ্রী কলেজের লেকচারার ফকরুল ইসলাম ২০১৭ সালে মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুর পর দেশ-বিদেশে অবস্থানরত আলোকচিত্রী জগতের তাঁর শিষ্য এবং সহকর্মী, বন্ধু কাওসার আহমেদ, বাবলা চৌধুরী, শিমু রাহমান, আহমেদ জাকু, মোহাম্মদ রিমন এবং মোহাম্মদ এখলাস উদ্দিনের বিশেষ উদ্যোগে ইয়ার্সন অব লাইফ ফটো এলবামটি প্রকাশিত হয়।
চ্যানেল এসের হেড অব নিউজ কামাল মেহেদীর সঞ্চালনায় অনুষ্ঠিত ইমার্সন অব লাইফ-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আলোকচিত্রী শিমু রাহমান।

সিলেট ফটোগ্রাফিক সোসাইটির অন্যতম প্রতিষ্ঠাতা ও টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কমিউনিকেশন অফিসার মাহবুব রাহমানের সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিবিসিএ’র প্রেসিডেন্ট তফাজ্জল মিয়া, আলোকচিত্রী কাওসার আহমেদ, আলোকচিত্রী আহমেদ জাকু, সিনিয়র সাংবাদিক নজরুল ইসলাম বাসন, সাংবাদিক ও সিনিয়র কমিউনিটি এক্টিভিস্ট কে, এম আবু তাহের চৌধুরী, লন্ডন বাংলা প্রেস ক্লাবের প্রেসিডেন্ট মোহাম্মদ জুবায়ের, সেক্রেটারি জেনারেল তাইসির মাহমুদ, ট্রেজারার সালেহ আহমদ, আলোকচিত্রী জি আর সোহেল, সাংবাদিক মিসবা জামাল এবং সাংবাদিক শাহেদ রাহমান।

আলোচনা পর্ব শেষে মরহুম ফকরুল ইসলামের আত্মর মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

error: