সারে এলাকায় কলের পানি পান না করতে নির্দেশ জারি করেছে থেমস ওয়াটার

যুক্তরাজ্যের সারের বাসিন্দাদের সতর্ক করে দিয়ে বলা হয়েছে আর এক মাস টেপের পানি পান না করার জন্য। থেমস ওয়াটার সারেতে প্রায় ৬১৭ পরিবারকে পরিবেশগত সমস্যার জন্য বোতলজাত খাবার পানি পান করার নির্দেশ দিয়েছে বলে তথ্যমতে জানা যায়।

থেমস ওয়াটারের একজন মুখপাত্র দ্য সানকে বলেন, “ডোন্ট ড্রিংক নোটিশটি ৩০ শে মে জারি করা হয়েছিল। আমরা সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত বোতলজাত পানি সরবরাহ করে যাব।”

থেমস ওয়াটারের তথ্যমতে জানা যায়, পরীক্ষাগারে খাবার জল পরীক্ষার ফলের উপর ভিত্তি করে এবং খাবার পানির গুণগত মান ঠিক হলেই তা ব্যবহার করার নির্দেশ জারি করা হবে। স্থানীয় বাসিন্দা এবং ব্যবসায়ীদের জীবনে এই পরিস্থিতিটির জন্য যে প্রভাব পড়েছে তার জন্য দুঃখ প্রকাশ করে থেমস ওয়াটার ও স্থানীয় কাউন্সিল।

ওয়েভারলি বরো কাউন্সিলের একজন মুখপাত্র বলেন, “আমরা থেমস ওয়াটার এবং অন্যান্য এজেন্সিগুলির সাথে মিলিতভাবে কাজ করে যাচ্ছি। আমরা স্থানীয় বাসিন্দা এবং ব্যবসায়ীদের সাথে নিবিড়ভাবে কাজ চালিয়ে যাওয়ার চেষ্টা করবো যাতে সম্ভাব্য ক্ষতিগ্রস্থদের সহযোগিতা করা যায়।”

থেমস ওয়াটারের একজন কর্মকর্তা জানিয়েছেন,“ আমাদের গ্রাহকদের স্বাস্থ্য এবং সুরক্ষা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার। সতর্কতা হিসাবে নোটিশ টানানো হয়েছে সর্বত্র। সন্দেহ করা হচ্ছে খাবার জলের সাথে মাটির নীচে কোথাও জ্বালানি তেলের মিশ্রণ হয়ে গিয়েছে। ভূগর্ভস্থ জলের দূষণ পরিষ্কার না করা পর্যন্ত তা ব্যবহার এড়িয়ে যেতে হবে বলে তিনি নিশ্চিত করেন।”

সূত্রঃ দ্য সান/ বার্মিংহাম মেইল

error: