সীমান্তে বিএসএফের গুলিতে কিশোরী হত্যায় শাবিতে বিক্ষোভ

মৌলভীবাজার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি কিশোরীকে হত্যা ও ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ পালন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের প্রধানফটকে এ বিক্ষোভ কর্মসূচি পালন করে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী।

এসময় “সীমান্তে হত্যা কেন? খুনি মোদি জবাব দে; ‘আমার বোন মরলো কেন? খুনি মোদি জবাব দে; ‘ভেঙ্গে দাও গুড়িয়ে দাও, ভারতীয় আগ্রাসন ইত্যাদি স্লোগান দিতে শোনা যায় বিক্ষোভকারীদের।

সমাবেশে সিলেটের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও শাবিপ্রবি শিক্ষার্থী দেলোয়ারের হোসেন শিশির বলেন, আমাদের উপর একের পর এক ভারতীয় আগ্রাসন চলছে। কয়েকদিন আগে পানি ছেড়ে দেওয়ার মাধ্যমে অনেক জেলা প্লাবিত হয়। সেই ক্ষত না শুকাতেই আমাদের বোন স্বর্ণা রানী দাশকে সীমান্তে হত্যা করা হয়েছে। বিএসএফ চাইলে তাকে আটক করতে পারতো কিন্তু হত্যা করার অধিকার তাদেরকে কে দিয়েছে? আমরা মনে করছি হাসিনা ক্ষমতায় থাকতে বাংলাদেশকে ইজারা দিয়েছিল। ভারতে গিয়েও তার চক্রান্ত থেমে নেই।

কেন্দ্রীয় সহ সমন্বয়ক ও সমাজবিজ্ঞান বিভাগের ফয়সাল হোসেন বলেন, ভারতের বিএসএফ সীমান্তে এলোপাতাড়ি গুলি চালিয়েছে। পৃথিবীর কোনো দেশের সীমান্তে এই ধরণের হত্যাযোগ্য চলে না। তারা নির্মমতার সর্বনিম্ন স্তরে নেমে গেছে যা ইসরায়েলকে হার মানিয়েছে। এরপর সীমান্তে যদি আর একটা গুলি চলে, আমরা ভাববো নির্দিষ্ট মানুষের দিকে না সারা বাংলাদেশের মানুষের উপর গুলি ছুড়েছেন।

উল্লেখ্য, গত রবিবার রাতে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার লালারচক সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে প্রাণ হারান স্বর্ণা রাণী।

error: