স্বৈরশাসকের দোসররা প্রতিবিপ্লবের চেষ্টা করছে: রিজভী

স্বৈরশাসকের দোসররা প্রতিবিপ্লব তৈরি করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বলেন, স্বৈরাচারের পতন হলেও স্বৈরাচারের পোকামাকড় বিভিন্ন প্রতিষ্ঠানে নানা ধরনের বিশৃঙ্খলার চেষ্টা করছে। স্বৈরাচার আত্মপ্রকাশের জন্য প্রতিবিপ্লব তৈরির জন্য চেষ্টা করছে ঘাপটি মেরে থাকা স্বৈরশাসকের দোসররা। তাদের বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।  

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। 

রুহুল কবির রিজভী বলেন, সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানগুলো, স্বাধীন স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলো শেখ হাসিনা নিজের কব্জায় নিয়েছিলেন। তারমধ্যে নির্বাচন কমিশন একটি। সেখানে শেখ হাসিনার একনিষ্ঠ ব্যক্তিরা এখনও রয়েছে। প্রশাসনের নানা জায়গায় তারা ঘাপটি মেরে রয়েছে। সকল প্রতিষ্ঠান থেকে তাদের দূরীভূত করতে হবে। সত্যিকারের জনগণের শাসন কায়েমের জন্য সকলকে কাজ করতে হবে।

তিনি বলেন স্বৈরশাসক শেখ হাসিনাকে পৃথিবীর একটি দেশ সমর্থন দিয়েছিলো।

তারা বাংলাদেশের জনগণকে সমর্থন করেনি। কিছুদিন আগে সেই দেশ বাঁধ খুলে দিয়ে বাংলাদেশের পূর্বাঞ্চলকে ভাসিয়ে দিয়ে ভয়াবহ বন্যার কবলে ফেলেছিলো। সোমবারও ১০৯ টা গেট খুলে দিয়েছে ফারাক্কার । পরিকল্পিত অশুভ উদ্দেশ্যে নিয়ে তারা এ কাজটি করছে। 

রিজভী বলেন, কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী নানাভাবে তাৎপর্যপূর্ণ। যারা বাংলা ভাষাভাষীর মানুষ রয়েছেন তারা এদিনটিকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে। আমরা তার সাহিত্য কর্মের মধ্যে পেয়েছি কিভাবে অন্যায়ের বিরুদ্ধে বঞ্চনা থেকে মুক্তি লাভ করা যায়। তার কবিতায়, গানে, সাহিত্যকর্মে তা ফুঁটে উঠেছে। তিনি অনন্য বাংলা ভাষার প্রধান কবি। একদিকে তিনি যেমন অন্যায়ের বিরুদ্ধে বিদ্রোহের কথা বলেছেন, অপরদিকে তিনি ছবি প্রেমের কবি। এরকম এক অসাধারণ বৈচিত্রের সম্মেলন আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। 

error: