আগামীকাল ক্রিকেট দলের সঙ্গে দেখা করবেন প্রধান উপদেষ্টা

চলতি মাসেই পাকিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ওইদিনই ফোনে টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে অভিনন্দন জানান অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। তখন পুরো দলকে সংবর্ধনা দেওয়ার কথাও জানান তিনি। আগামীকাল দুপুরে ক্রিকেটারদের সঙ্গে নিজ কার্যালয়ে সাক্ষাৎ করবেন প্রধান উপদেষ্টা। 

ক্রিকেটারদের সঙ্গে প্রধান উপদেষ্টার কার্যালয়ে যাবেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ। এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দুই-একজন কর্মকর্তাও থাকতে পারেন সেখানে।
রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত দুই টেস্টের সিরিজের প্রথমটি বাংলাদেশ জিতে ১০ উইকেটে। দ্বিতীয় টেস্টে জয় ৬ উইকেটে। পাকিস্তানের বিপক্ষে এটাই বাংলাদেশের প্রথম টেস্ট সিরিজ জয়, আর পাকিস্তানের মাটিতে যে কোনো সংস্করণে প্রথম সিরিজ জয়।

৩রা সেপ্টেম্বর দ্বিতীয় টেস্ট জয়ের পর নাজমুল হোসেনকে ফোন করেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। তিনি বলেছিলেন, ‘আমার ও সরকারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন। পুরো জাতি তোমাদের নিয়ে গর্বিত।’ নাজমুল রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামের মাঠে দাঁড়িয়েই ফোনে কথা বলেন প্রধান উপদেষ্টার সঙ্গে।

পাকিস্তানে পাওয়া সাফল্যের পর অবশ্য সেটা খুব বেশিদিন উপভোগ করার সুযোগ নেই বাংলাদেশের। আগামীকাল প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করে ১৫ই সেপ্টেম্বর ভারতের উদ্দেশে উড়াল দেবে টাইগাররা। এবারের ভারত সফরে দুটি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলবে শান্তর দল। ১৯শে সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্ট দিয়ে শুরু হবে।

error: