অবৈধ অভিবাসীদের রুয়ান্ডা প্রেরণ কাজে বাধা বিক্ষোভকারীদের

অবৈধ অভিবাসীদের রুয়ান্ডায় পাঠানোর কার্যক্রম শুরু করতে যাচ্ছে যুক্তরাজ্য সরকার। এই কার্যক্রমকে বাধা প্রাদান করতে রাস্তায় বিক্ষোভকারীদের আন্দোলনের মুখে পড়েছে হোম অফিসের বর্ডার এনফোর্সমেন্ট টিমের সদস্যরা। ডরসেটের বিবি স্টকহোম বার্জে আশ্রয় প্রার্থীদের নিয়ে যাওয়ার সময় একদল বিক্ষোভকারীদের অবরোধের মুখে পড়েছে অবৈধ অভিবাসী বহনকারী কোচ। কোচকে অবরুদ্ধ করার পরে সেই স্থান হতে তিন জনকে আটক করা হয়েছে যাদের বিরুদ্ধে সরকারী কাজে বাধা দেয়ার অভিযোগ আনা হয়েছে।

মেট পুলিশ জানিয়েছে বৃহস্পতিবার দক্ষিণ-পূর্ব লন্ডনের পেকহামে একটি হোটেলের পাশে কোচকে ঘিরে থাকে একদল বিক্ষোভকারী। পরবর্তীতে কোচ হোটেলের পাশে থেকে সরিয়ে নেয়া হয় কোনো যাত্রীকে কোচে না তুলেই।

সাউথওয়ার্কের ২৪ বছর বয়সী জনি সিঙ্ক, ডার্বিশায়ারের আশবর্নের ২৪ বছর বয়সী কলাম গুডে ও লুইশামের ৩১ বছর বয়সী ইন্ডিয়া বারবে-উইলসনকে ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে সরকারী কাজে বাধা প্রদানের জন্য।

উল্লেখ্য যে, হোম অফিস আশ্রয়প্রার্থীদের অন্য কোনো দিন বিবি স্টকহোম বার্জে নিয়ে যাওয়া হবে কিনা কিংবা এই পরিকল্পনা বাতিল করা হয়েছে কিনা সেটা নিশ্চিত করে নাই।

সূত্রঃ বিবিসি

error: