আপনি কি আপনার প্রাপ্য সবগুলো বেনিফিট পাচ্ছেন?

টাওয়ার হ্যামলেটসে বছরে ১১০ মিলিয়ন পাউন্ডেরও বেশি মূল্যের বেনিফিটসমূহ দাবিহীন থেকে যাচ্ছে। টাওয়ার হ্যামলেটস বারায় ১০৯,৮৯৮টি মিস করা দাবির মধ্যে আপনি একজন কি-না এবং কোনো বেনিফিটে অর্থ পাওনা আছে কিনা, ‘বেটার অফ ক্যালকুলেটর’ ব্যবহার করে তা মাত্র ১০ মিনিটেরও কম সময়ের মধ্যে খুঁজে বের করতে পারেন। আমাদের কস্ট-অফ-লিভিং হেল্প ক্যাম্পেইন আপনাকে এ এব্যাপারে সচেতন করতে ব্যাপক প্রচারাভিযান চালিয়ে যাচ্ছে।

শুধুমাত্র যারা কাজের বাইরে আছেন তাদের জন্য নয়, বিভিন্ন লোকের জন্য রয়েছে অনেক ধরনের সহায়তা। আপনি উপার্জন করা সত্বেও এখনও আর্থিক সংকটের সাথে লড়াই করে থাকেন, আপনি যদি অবসরপ্রাপ্ত হন, যদি আপনার সন্তান থাকে, অন্য কারো যত্ন বা দেখভালের দায়িত্ব পালন করতে হয় বা কোনোরূপ অক্ষমতা থাকে, তাহলেও আপনি গুরুত্বপূর্ণ সাহায্য পাওয়ার অধিকারী হতে পারেন যা আপনার আয় বৃদ্ধি করবে।

টাওয়ার হ্যামলেটসের একজন বাসিন্দা যারা তাদের বেনিফিট এনটাইটেলমেন্ট চেক করেছেন তারা পেনশন ক্রেডিট পাওয়ার যোগ্য তা খুঁজে বের করার পর তাদের আয় প্রতি মাসে ৩৮ শতাংশ বেড়ে ১,১৭০ পাউন্ডের বেশি হয়েছে।

টাওয়ার হ্যামলেটসে বারায় দাবিবিহীন বেনিফিটের কিছু পরিসংখ্যান : ৫২ মিলিয়ন দাবিহীন ইউনিভার্সাল ক্রেডিট। দাবিবিহীন চাইল্ড বেনিফিটে ৬ মিলিয়ন পাউন্ড। দাবিবিহীন কাউন্সিল ট্যাক্স সহায়তায় ১৭ মিলিয়ন পাউন্ড। দাবীবিহীন কেয়ারার্স এলাউন্স ১৩ মিলিয়ন পাউন্ড। দাবিবিহীন পেনশন ক্রেডিট ৯ মিলিয়ন পাউন্ড। আপনার এবং আপনার পরিবারের জন্য ১২ মিলিয়ন পাউন্ড অন্যান্য দাবিবিহীন সহায়তা, যার মধ্যে রয়েছে সস্তা গৃহস্থালি বিলসমূহ, বিনামূল্যে টিভি লাইসেন্স এবং বিনামূল্যে খাবার, ভিটামিন এবং আপনার বাচ্চাদের খাবার।

কেবিনেট মেম্বার ফর রিসোর্সেস এন্ড কস্ট-অব-লিভিং, কাউন্সিলর সাইদ আহমেদ বলেছেন, “অনেকে লোক সাহায্য চাইতে বিব্রত বোধ করতে পারে বা বেনিফিট দাবি করার ব্যাপারে একটা স্টিগমা বা কলঙ্কবোধ থাকতে পারে। আপনি যে বেনিফিট বা সহায়তা লাভ করার অধিকারী তা দাবি করতে কোন লজ্জা নেই। আমরা এখানে সাহায্য করতে এসেছি, তাই দয়া করে বেনিফিট দাবি করা থেকে বিরত থাকবেন না, কারণ এটি আপনার জীবনে একটি রূপান্তরমূলক প্রভাব ফেলতে পারে।”

‘বেটার অফ ক্যালকুলেটর’ ব্যবহার করে আপনি কী পাওয়ার অধিকারী তা যাচাই করা দ্রুত এবং সহজ। ক্যালকুলেটর আপনার পূর্বাভাসিত দাবির মাধ্যমে আপনার প্রাপ্য হতে পারে এমন অন্য যেকোন বিষয়ে ব্যক্তিগতকৃত বেনিফিটের ব্যাপারে পরামর্শের পাশাপাশি নির্দেশিকা প্রদান করে। কাউন্সিলের রেসিডেন্ট সাপোর্ট আউটরিচ টিম মুখোমুখি সহায়তা প্রদান করে এবং একাধিক কমিউনিটি ভাষায় কথা বলে এবং বরো জুড়ে বিভিন্ন স্থানে এই সুবিধা পাওয়া যায়। বেনিফিট চেকার এবং আরও অনেক কিছুর জন্য টাওয়ার হ্যামলেটসের ওয়েবসাইট ভিজিট করুন। সংবাদ বিজ্ঞপ্তি

error: