কানাডায় হাইকমিশনার কে নিয়ে বাংলাদেশী কমিউনিটিতে ক্ষোভ

টেমসসুরমানিউজ: কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার খলিলুর রহমানকে নিয়ে বাঙ্গালি কমিউনিটিতে ক্ষোভ বাড়ছে। নো ভিসা নিয়ে হাইকমিশনারের ভিডিও বার্তার পরও ক্ষোভ কমেনি। ২১ শে মার্চ কানাডার টরেন্টোর গোল্ডেন এইজ সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশি-কানাডিয়ান নাগরিক অধিকার ফোরাম-এর নেতারা বাংলাদেশ হাইকমিশন ও হাইকমিশনারকে নিয়ে নিজেদের ক্ষোভের কথা জানান।

সংবাদ সম্মেলনে বাংলাদেশি-কানাডিয়ান নাগরিক অধিকার ফোরামের সংগঠক ড. মঞ্জুরে খোদা টরিক লিখিত বক্তব্য রাখেন। এতে অন্যান্যের মধ্যে ইঞ্জিনিয়ার রেজাউর রহমান, ইঞ্জিনিয়ার নওশের আলী, আহমেদ হোসেন, সাদ চৌধুরী, জাকারিয়া রশীদ চৌধুরী, এজাজ খান প্রমুখসহ বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, পেশাজীবী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, নো ভিসা নিয়ে স্মারকলিপির অফিসিয়ালি জবাব দেননি কানাডার অটোয়ায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার খলিলুর রহমান। শুধু তাই নয় রাজাকারের বংশধর, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র, একটি গোষ্ঠীসহ নানা আবোল তাবোল কথা বলে চলেছেন তিনি। এসব কিছুর সুরাহা হওয়া দরকার।

আমরা হাইকমিশনারকে আলোচনার টেবিলে বসার আহবান জানালেও তিনি আমাদের কথায় কর্ণপাত করছেন না। কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে মন্তব্য করার জন্য তাকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় কোনো ছাড় নয়। সংবাদ সম্মেলনের মাঝামাঝি সময়ে বাংলাদেশ থেকে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে বক্তব্য রাখেন দৈনিক ইত্তেফাক এর কানাডা প্রতিনিধি সাইফুল্লাহ মাহমুদ দুলাল। তিনি বাংলদেশি কানাডিয়ান নাগরিক অধিকার ফোরাম এর আন্দোলনের সঙ্গে একাত্নতা ঘোষণা করেন। সাইফুল্লাহ মাহমুদ দুলাল বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে আপত্তিকর কথা বলছেন হাইকমিশনার।

error: