জারা মোহাম্মদ মুসলিম কাউন্সিল’র প্রথম মহিলা নেতা নির্বাচিত

স্টাফ রিপোর্টার:: ব্রিটেনের সর্ববৃহৎ মুসলিম সংগঠন মুসলিম কাউন্সিল অব ব্রিটেন(এমসিবি) এর প্রথম মহিলা সেক্রেটারি নির্বাচিত হয়েছেন জারা মোহাম্মেদ।গত রোববার সংগঠনের ভার্চুয়াল বার্ষিক মিটিং এ অনুষ্টিত নির্বাচনে তিনি ১০৭ ভোট পেয়ে নির্বাচিত হন।তার প্রতিদ্বন্দ্বি মিডিয়া ব্যক্তিত্ব আজমল মাসরুর পেয়েছেন ৬০ ভোট।জারা মোহাম্মেদ (২৯) পেশায় একজন প্রশিক্ষণ এবং উন্নয়ন পরামর্শদাতা।

জারা মোহাম্মেদ

বিজয়ী হবার পর এক বক্তব্যে জারা বলেন,’আমার মিশন হচ্ছে, সংগঠন কে সত্যিকারের অন্তর্ভুক্ত, বিচিত্র এবং প্রতিনিধিত্বশীল সংস্থা হিসেবে তৈরীর কাজ অব্যাহত রাখা।যেটি ব্রিটিশ মুসলমানদের সাধারণ সমস্যা সমাধানে কাজ করে’।

তিনি আরও বলেন,তার ব্রিটেনের সর্ববৃহৎ মুসলিম সংগঠনের সেক্রেটারি হওয়ার ব্যাপার অন্যান্য ব্রিটিশ মুসলিম মহিলাদের বিশেষ করে তরুণীদের নেত্বত্বে আসার জন্য উৎসাহ যোগাবে যারা কমিউনিটির ভবিষৎ।

জারা মোহাম্মদ এর আগে এই সংগঠনের এসিস্টেন্ট সেক্রেটারি ছিলেন।নির্বাচনে জয়ী হয়ার মাধ্যমে তিনি হারুন খানের স্থলাভিষিক্ত হলেন।গত চার বছর হারুন খান মুসলিম কাউন্সিল অব ব্রিটেন এর সেক্রেটারি ছিলেন।

জারা মোহাম্মস এর আগে মুসলিম স্টুডেন্ট সংগঠন’ফেডারেশন অব স্টুডেন্ট ইসলামিক সোসাইটিস এর প্রেসিডেন্ট ছিলেন।

লন্ডন মেয়র সাদিক খান এক টুইট বার্তায়,জারা মোহাম্মদ কে তার বিজয়ে অভিনন্দন জানিয়েছেন।

এছাড়া,কম বয়সে গুরত্বপূর্ন একটি সংগঠনের দ্বায়িত্ব পাওয়ায় ব্রিটিশ মেইনইস্টিম মিডিয়াসহ সোস্যাল মিডিয়ায় আলোড়ন সৃষ্টি করেছেন তিনি।

error: