টাওয়ার হ্যামলেটসে ২৮টি ফ্ল্যাটসহ আরো দুটি নতুন আবাসিক ভবন উদ্বোধন

টাওয়ার হ্যামলেটসে মোট ২৮টি নতুন ফ্ল্যাট সহ দুটি নতুন কাউন্সিল ভবন বাসিন্দাদের প্রবেশের জন্য এখন প্রস্তুত। মাইল এন্ড এলকারার আরবেরি এবং স্ট্রাহান রোডের কোণে সারাহ চ্যাপম্যান হাউস এবং বো এলাকার শেটল্যান্ড রোডে মেরি ড্রিসকল হাউস নামের ভবন দু’টি উদ্বোধন করা হয়েছে। উভয় বিল্ডিং এর নামকরণ করা হয়েছে ম্যাচগার্লদের নামে।

বো-তে অবস্থিত ব্রায়ান্ট এন্ড মে ম্যাচ ফ্যাক্টরিতে কর্মরত মহিলা এবং কিশোরীদের নেতৃত্বে ১৮৮৮ সালের ম্যাচগার্লস স্ট্রাইক অর্থাৎ দিয়াশলাই প্রস্তুতকারী ম্যাচগার্লরা ধর্মঘট শুরু করেন।

শ্রমিকরা খারাপ অবস্থা, কম বেতন এবং সাদা ফসফরাস ব্যবহারে ভুগছিল, যা গুরুতর স্বাস্থ্য জটিলতার সৃষ্টি করেছিল।

সারাহ চ্যাপম্যান এবং মেরি ড্রিসকল ছিলেন স্ট্রাইক কমিটির সদস্য যারা কারখানার পরিচালকদের সাথে আলোচনায় প্রতিনিধিত্ব করেছিলেন। ম্যাচগার্লস স্ট্রাইক ছিল শ্রমিকদের অধিকারের জন্য একটি যুগান্তকারী মুহূর্ত।

ধর্মঘটের সাফল্যের পরে, উভয় মহিলাই তাদের মহিলা ম্যাচমেকারদের নতুন ইউনিয়নের কমিটির সদস্য হয়েছেন। সারাহ চ্যাপম্যান প্রেসিডেন্ট নির্বাচিত হন এবং লন্ডন ও লিভারপুলে টিইউসি কংগ্রেসের মিটিংয়ে তাদের প্রতিনিধিত্ব করেন।

ম্যাচগার্লস মেমোরিয়ালের প্রতিষ্ঠাতা ট্রাস্টি সামান্থা এবং গ্রাহাম জনসন বলেছেন, “আমাদের লক্ষ্য হল ১৮৮৮ সালের ম্যাচগার্লস স্ট্রাইকের সাফল্যকে ইস্ট এন্ডে স্মরণীয় করে রাখা নিশ্চিত করা, তাই আমরা আনন্দিত যে ম্যাচগার্লসদের এই সামাজিক আবাসন উদ্যোগে স্মরণ করা হচ্ছে।”

সারাহ চ্যাপম্যান হাউস নামের আবাসিক ভবনটিতে নয়টি ঘর রয়েছে এবং মেরি ড্রিসকল হাউসে রয়েছে ১৯টি বাড়ি। উভয়ই ভবনেই এক, দুই এবং তিন-বেডরুমের ফ্ল্যাট রয়েছে।

কেবিনেট মেম্বার ফর রিজেনারেশন, ইনক্লুসিভ ডেভেলপমেন্ট এন্ড হাউজবিল্ডিং, কাউন্সিলর কবির আহমেদ বলেছেন, “আমরা চার বছরে ৪,০০০টি সত্যিকারের সাশ্রয়ী মূল্যের বাড়ি নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছি এবং আমাদের লক্ষ্য অর্জনের পথে নতুন এই দুই বিল্ডিং হচ্ছে আরেকটি পদক্ষেপ।” সংবাদ বিজ্ঞপ্তি

error: