তৃতীয় বিশ্বযুদ্ধে রাশিয়াকে পরাজিত করতে সৈন্যদের প্রস্তুত হতে হবে: বৃটিশ জেনারেল

টেমসসুরমানিউজড্ক্স: বৃটেনের সেনাবাহিনীর শীর্ষ জেনারেল তার সৈন্যদের রাশিয়ার সাথে সম্ভাব্য তৃতীয় বিশ্বযুদ্ধে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সেনাবাহিনীকে লড়াই করে পরাজিত করার জন্য প্রস্তুত হতে বলেছেন।

এই সপ্তাহেই বৃটিশ সেনাবাহিনীর সম্পূর্ণ কমান্ডের দায়িত্ব গ্রহণ করেছেন জেনারেল স্যার প্যাট্রিক স্যান্ডার্স। তিনি সৈন্যদের সতর্ক করে দিয়ে বলেন, আমরা হলাম সেই প্রজন্ম যাদের সেনাবাহিনীকে ফের ইউরোপে যুদ্ধ করার জন্য প্রস্তুত করতে হবে কারণ ইউক্রেনে রাশিয়ার হামলা সারা বিশ্বের স্থিতিশীলতাকে ধাক্কা দিয়েছে।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়- সৈন্যদের উদ্দেশ্যে স্যার প্যাট্রিক লিখেছেন, “রাশিয়ার কাছ থেকে স্থায়ী হুমকির মাত্রা এটাই দেখাচ্ছে যে, আমরা নিরাপত্তাহীনতার এক নতুন যুগে প্রবেশ করেছি। আমাদের সেনাবাহিনীকে যতটা প্রাণঘাতী এবং কার্যকর করা যায় ঠিক ততটাই করা আমার দায়িত্ব। এখনই সেই সুযোগটা কাজে লাগাবার সময়।”

স্যার প্যাট্রিকের ঘোষণা এমন এক সময়ে আসলো যখন পুতিন ন্যাটো জোটভুক্ত দেশগুলোকে হুমকি দিচ্ছেন এবং এই সপ্তাহে ইউরোপীয় সাবেক সোভিয়েত রাষ্ট্রগুলোকে ‘রাশিয়ার ঐতিহাসিক অংশ’ বলে ঘোষণা করেছেন।

error: