দুই বাংলাদেশীর সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী লাভ

টেমসসুরমানিউজ: লন্ডনে দুইজন বাংলাদেশীকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী দেয়া হয়েছে। তারা হলেন বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী, আরআরএম গ্রুপের চেয়ারম্যান সুমন চৌধুরী, দেশ ফাউন্ডেশন ইউকে এর চেয়ারম্যান ও যুক্তরাজ্য আওয়ামীলীগ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মিসবাউর রহমান।

এন এক্সেপশনাল ইউকে প্রফেশনাল এ্যাওয়ার্ডিং ইনস্টিটিউটের পক্ষ থেকে এই সম্মাননা ডক্টরেট ডিগ্রী দেয়া হয়। মঙ্গলবার লন্ডনের ওয়েস্টমিনিস্টার পার্লামেন্ট ভবনে তাদের হাতে সার্টিফিকেট তুলে দেন একাডেমীক প্রতিষ্ঠাতা প্রফেসর থমাস। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিবিসির উপস্থাপক কেভ লরেন্স। দুই বাংলাদেশি ছাড়াও সম্মাননা ডিগ্রী অর্জন করেছেন বানাইয়া লিবিয়া। তিনজনই কমিউনিটিতে অবদান রাখার জন্য এ সম্মানসূচক ডিগ্রি অর্জন করেন। 

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ এমপি পল ব্রিজটো, টম হান্ট এমপি , জি আই ফাউন্ডেশন এর চেয়ারম্যান জিল্লুর হোসেন এমবিই।
অনুষ্ঠানে ব্রিটিশ এমপি পল ব্রিজটো সম্মাননা অর্জনকারী তিনজনকে অভিনন্দন জানান এবং এ আয়োজন পার্লামেন্টে হওয়ায় আয়োজকদেরকে ধন্যবাদ জানিয়েছেন। 

এছাড়া অনুষ্ঠানে করোনাকালীন সময়ে কমিউনিটিতে বিশেষ অবদান রাখায় জি আই ফাউন্ডেশন এর চেয়ারম্যান জিল্লুর হোসেন এমবিইকে
বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে। সম্মাননা পাওয়া বাংলাদেশিরা জানালেন এ ধরনের সম্মান তাদের ভবিষ্যৎ কর্মসূচিকে আরো এগিয়ে নিতে সাহায্য করবে।

error: