নির্বাচন থেকে সরে এলেন সিলেট-৫ আসনের প্রার্থী সাব্বির

টেমসসুরমাডেক্স: সিলেট-৫ আসনের জাতীয় পার্টির প্রার্থী সাব্বির আহমদ। বুধবার (৩ জানুয়ারি) বিকালে এক জরুরি সংবাদ সম্মেলন করে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

কেন্দ্রীয়ভাবে জাতীয় পার্টি এবার সিলেট-৫ আসনে প্রার্থী দিয়েছিলো সাব্বির আহমদকে। তিনি ভোটের প্রচারণায় ছিলেন। বুধবার হঠাৎ করে বিকালে তিনি নির্বাচন না করার ঘোষণা দেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রতিশ্রুতি সরকার এবং নির্বাচন কমিশন জাতীয় পার্টিকে দিয়েছিলো। কিন্তু আমরা নির্বাচনি মাঠে এমন কোনো পরিবেশ পাচ্ছি না। তাই নির্বাচন করা খুব কঠিন হয়ে দাঁড়িয়েছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে জাতীয় পার্টির কর্মী ও ভোটাররা শঙ্কিত। প্রার্থী হিসেবেও আমি নানাভাবে হুমকি-ধমকির শিকার হচ্ছি।

তিনি আরও বলেন, গত ৩০ ডিসেম্বর সিলেট সার্কিট হাউসে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে মতমিবিময় কালে আমিসহ সিলেটের অনেক প্রার্থী বিষয়টি তুলে ধরি। কিন্তু সিইসি আবারও একই প্রতিশ্রুতি দিলেও সরকার এবং ইসি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে না পারায় আমি নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে গত মঙ্গলবার হবিগঞ্জ-২ আসনের জাতীয় পার্টির প্রার্থী শঙ্কর পাল ও সুনামগঞ্জ-১ আসনের প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এ নিয়ে সিলেট বিভাগের ৩ জন জাপা প্রার্থী নির্বাচন থেকে সরে এলেন।

error: