প্রবাসী বিনিয়োগকারীদের মিথ্যা মামলা ও গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা

টেমসসুরমানিউজডেক্স: বাংলাদেশে ৭ জন যুক্তরাজ্য প্রবাসী বিনিয়োগকারীকে মিথ্যা ও সাজানো মামলা দিয়ে জেলে প্রেরণ এবং প্রবাসী বাংলাদেশীদের বিভিন্নভাবে নির্যাতনের প্রতিবাদে ভয়েস ফর জাস্টিস ইউকের উদ্যোগে ও বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের সহযোগিতায় গত ২রা অক্টোবর রবিবার পূর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্থ উডেহাম কমিউনিটি হলে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয় ।

ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজের সভাপতি ও বিশিষ্ট শিক্ষাবিদ ড: হাসনাত এম হোসেইন এমবিইর সভাপতিত্বে ও ভয়েস ফর জাস্টিস ইউকের সেক্রেটারী কে এম আবুতাহের চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন -গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের চেয়ারপারসন ব্যারিষ্টার আতাউর রহমান ,সাপ্তাহিক বাংলা পোষ্টের অনারারী চেয়ারম্যান শেখ মো: মফিজুর রহমান ,সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলার আ ম ওহিদ আহমদ ,কাউন্সিলার ওসমান গনি ,কাউন্সিলার জাহেদ চৌধুরী , বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের সভাপতি জামান আহমদ সিদ্দিকী ও সেক্রেটারী খোন্দকার সাইদুজ্জামান সুমন, হবিগন্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের সভাপতি এম এ আজিজ ,জিএসসি সাউথ ইষ্ট রিজিয়নের সেক্রেটারী ফজলুল করিম চৌধুরী ,কমিউনিটি নেতা হাজী হাবিব , ভয়েস ফর জাস্টিসের নেতা মো: আফসর মিয়া ছুটু , আমীর উদ্দিন আহমদ মাষ্টার , মাওলানা রফিক আহমদ , হাজী ফারুক মিয়া , সাংবাদিক সৈয়দ জহুরুল হক , ইন্জিনিয়ার আবুল হোসেন প্রমুখ ।

সভায় বক্তারা , মিথ্যা ও সাজানো মামলা দিয়ে ৭ জন বৃটিশ বাংলাদেশীদের জেলে প্রেরণ ও হয়রানীর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান ।তারা বলেন , যারা এই মিথ্যা মামলা ও ষড়যন্ত্র করেছে তাদেরকে উপযুক্ত শাস্তি দিতে হবে ।
বক্তারা আরো বলেন যে – প্রবাসী বাংলাদেশীদের উপর জুলুম নির্যাতন বেড়েই চলছে । প্রবাসীদের জাতীয় পরিচয় পত্র দেওয়া হচ্ছেনা ।বাংলাদেশের ভোটের তালিকায় নাম নেই । বাংলাদেশ হাই কমিশনে , বিমান বন্দরে , জায়গা সম্পত্তি দখল করে নির্যাতন করা হচ্ছে । ঘুষ ছাড়া কোন কাজ করানো যায় না ।সিলেটে বৃটিশ পাসপোর্ট ধারীদের পোর্ট ভিসা না দিয়ে হয়রানী করা হচ্ছে । পাসপোর্টে পুলিশ ভেরিফিকশনের নামে অত্যধিক ঘুষ পুলিশ দাবী করছে । দেশে প্রবাসীরা সুবিচার পাচ্ছেন না । সবাই প্রবাসীদের লুটে পুটে সব কিছু আত্মসাৎ করতে চায় ।
বক্তারা – এসব সমস্যার সমাধানে বাংলাদেশ সরকারের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন ।যদি বাংলাদেশে প্রবাসী নির্যাতন অব্যাহত থাকে তাহলে প্রবাসে মন্ত্রী এমপিদের বয়কট ও বাংলাদেশ হাই কমিশন সহ সরকারী সকল সংস্হাকে বয়কট করার আহ্বান জানানো হবে ।

error: