বন্যায় ক্ষতিগ্রস্তদের ১ হাজার ঘর তৈরি করে দেবে জমজম চ্যারিটি ও টিভি ওয়ান

টেমসসুরমানিউজডেক্স: সিলেট ও সুনামগঞ্জে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ১ হাজার ঘর নির্মান করে দেয়ার উদ্যোগ গ্রহন করেছেন চ্যারিটি সংগঠন জটমজম ও টিভি ওয়ান। সেইফ হোম গ্রেটার সিলেট নামে এই প্রকল্পে মোট চার ধাপে ২৫০টি করে নির্মিত হবে ১ হাজার ঘর। পাকা বা ইটের তৈরী দেয়াল এবং চাল (ছাদ) নির্মান করা হবে বজবুত টিন দিয়ে। ”সেইফ হোম” এর এমন একটি ঘর নির্মান করতে প্রয়োজন হবে মাত্র ২ হাজার পাউন্ড। প্রকল্পের বিস্তারিত তুলে ধরতে শুক্রবার লন্ডন বাংলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন কর হয়।
সিলেট ও সুনামগঞ্জে ১হাজার পরিবারকে দুই রুম বিশিষ্ট আধা পাকা এ ঘর নির্মান করে দেয়া হবে। প্রতিটি রুম এর দৈর্ঘ্য ও প্রস্থ হবে ১৩ ফুট করে। আর প্রত্যেকটি বাড়িতে থাকবে বারান্দা।
প্রত্যেকটি ঘরের আয়তন হবে ৪২৯ বর্গফুট। যা হবে ছোট একটি পরিবারের জন্য নিরাপদ এবং টেকসই স্থায়ী মাথা গোজার ঠিকানা। ”সেইফ হোম” এর এমন এই প্রকল্পে প্রবাসীদের সহযোগিতা কামনা করা হয়।

তৌহিদুল করিম মুজাহিদের উপস্থাপনায় মূল প্রবন্ধ পাঠ করেন টিভি ওয়ানের ডিরেক্টর অপারেশন গোলাম রাসুল। উপস্থিত সাংবাদিকদের করা বিভিন্ন প্রশ্নের উত্তরদেন জমজম চ্যারিট্যাবল ট্রাস্টের চেয়ারম্যান মঈন উদ্দিন আহমেদ চৌধুরী, টিভি ওয়ানের ডাইরেক্টর শায়খ আব্দুর রহমান মাদানী ।
সংবাদ সম্মেলনে বলা হয়, টিভি ওয়ান এ প্রকল্পের জন্য অর্থ বা তহবিল সংগহ্র করার জন্য নিয়োমিত চ্যারিটি এ্যপিল, বিজ্ঞাপন ও নানা মাত্রিক অনুষ্ঠান সম্প্রচার করবে। প্রাপ্ত অর্থ জমা হবে টিভি ওয়ানের দির্ঘ সময়ের চ্যারিট্যাবল পার্টনার জমজম চ্যারিট্যাবল ট্রাস্টের সেইফ হোম তহবিলে।

error: