ভোটের আগে চেয়ারম্যান প্রার্থী কারাগারে

দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় ফরিদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী শামসুল আলম চৌধুরীকে জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছে আদালত। সোমবার ঢাকা মহানগর সিনিয়র দায়রা জজ আস সামছ জগলুল হোসেনের আদালত আদেশ দেন। রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন। এ মামলায় ফরিদপুর পৌরসভার মেয়র অসিতবা বোষ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মো. নাছিরকে জামিন দিয়েছে আদালত। এদিন তারা আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন আবেদন করেন। শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী শাহিনুর ইসলাম বলেন, এই মামলায় সম্প্রতি আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। গ্রেপ্তারি পরোয়ানার বিষয়ে আসামিরা অবগত হওয়ার পরেই তারা আদালতে আত্মসমর্পণ করেছেন। অমিতাভ বোস ও নাসিরকে জামিন দিয়েছেন আদালত। তবে শামসুল আলম চৌধুরীর জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানো হয়েছে।
গত ২২শে এপ্রিল একই আদালত ৪৬ আসামির বিরুদ্ধে সিআইডির দেওয়া সম্পূরক চার্জশিট গ্রহণ করেন। এদের মধ্যে ৩৬ জন পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আগামী ৩০ মে গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য রয়েছে। গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়া ওই ৩৬ আসামির মধ্যে এই তিনজনও ছিলেন। 

জানা যায়, দুই হাজার কোটি টাকা পাচারের অভিযোগে ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলসহ ৪৭ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে সিআইডি। ঢাকার বিশেষ জজ আদালতে ২০২২ সালের ২২ জুন এ চার্জশিট দাখিল করা হয়। পরে আদালত মামলাটি মহানগর দায়রা জজ আদালতে পাঠানোর আদেশ দেন।

error: