ভোট দিতে না গেলে হাশরের দিন বিচার হবে: কাদের মির্জা

টেমসসুরমাডেক্স: ভোটের দিন কেন্দ্রে না গেলে হাশরের দিন ওয়াদা ভঙ্গের দায়ে বিচার হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই এবং নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাদের মির্জা।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে কোম্পানীগঞ্জের সিরাজপুর ইউনিয়নের পশ্চিম মোহাম্মদ নগরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নৌকা প্রতীকের সমর্থনে আয়োজিত উঠান বৈঠকে এ মন্তব্য করেন তিনি।

এ সময় বৈঠকে উপস্থিত লোকজনদের উদ্দেশে কাদের মির্জা বলেন, যারা ভোটকেন্দ্রে যাবেন না তাদের ভাতার কার্ড বাতিল করা হবে বলে সিরাজপুরের চেয়ারম্যান আমাকে জানিয়েছেন। তিনি বলেছেন আমি যেন কিছু না বলি। তবে আপনারা যেহেতু কথা দিয়েছেন নৌকায় ভোট দেবেন তাই আমি বলব যারা ভোটকেন্দ্রে যাবেন না হাশরের দিন ওয়াদা ভঙ্গের দায়ে তাদের বিচার হবে।

তিনি আরও বলেন, মওদুদ আহমদ (বিএনপির স্থায়ী কমিটির প্রয়াত সদস্য) জীবিত থাকতে আপনারা তাকে ভোট দিতেন। এখন তিনি নেই। তাই এলাকাবাসী হিসেবে ওবায়দুল কাদেরকে নৌকা মার্কায় ভোট দিয়ে প্রতিবেশীর হক আদায় করবেন।

কাদের মির্জা বলেন, আমি জানি কিছু এলাকায় গ্যাস না থাকায় মা-বোনদের অনেক কষ্ট হচ্ছে। আপনাদের গ্যাসের বিষয়টি নিয়ে ওবায়দুল কাদের সাহেব মাননীয় প্রধানমন্ত্রীর কাছে গেছেন। প্রধানমন্ত্রী বলেছেন, বৈশ্বিক কারণে গ্যাসের সংকট। এ সমস্যা দূর হলে প্রথমেই আমাদের এলাকায় গ্যাস সংযোগ দেবেন।

অনুষ্ঠানে সিরাজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরনবী চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী জামাল উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাঈন উদ্দিন পলাশ, সাধারণ সম্পাদক ও সিরাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিন মিকন, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহিদুর রহমান তুহিন প্রমুখ বক্তব্য দেন।

নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (নৌকা), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোহাম্মদ শামসুদ্দোহা (চেয়ার), জাসদের মোহাম্মদ মকছুদের রহমান (মশাল), জাতীয় পার্টির খাজা তানভীর আহমেদ (লাঙ্গল) ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের শাকিল মাহমুদ চৌধুরী (ছড়ি) প্রতীক পেয়ে প্রচারণা করছেন। এ আসনে মোট ভোটার চার লাখ চার হাজার ৯৭৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৯ হাজার ৬৯৩ জন ও নারী ভোটার এক লাখ ৯৫ হাজার ২৮৪ জন। ১৩২ কেন্দ্রের ৯০০টি ভোটকক্ষে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

প্রসঙ্গত, ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রথমবার মনোনয়ন পেয়েছিলেন ওবায়দুল কাদের। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন পেলেন তিনি। এর আগে নোয়াখালী-৫ আসন থেকে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সপ্তম, নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করেন।

ওবায়দুল কাদের ১৯৫২ সালের ১ জানুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার বড় রাজাপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মোশাররফ হোসেন এবং মাতা ফজিলাতুন্নেছা।

error: