রোনালদো নয়, প্রথমে মেসিকে চেয়েছিললেন আল নাসর কোচ

টেমসসুরমানিউজডেক্স: ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে ভিড়িয়ে সাড়া ফেলে দিয়েছে আল নাসর। এক লাফে ক্লাবটি ফ্যান-ফলোয়ার বেড়ে গেছে কয়েক গুণ। সৌদি আরবের এই ক্লাবের কোচের দায়িত্বে রয়েছেন সাবেক ফরাসি তারকা রুডি গার্সিয়া। ইউরোপিয়ান ফুটবলে তিনিও বেশ পরিচিত নাম। রোনালদোর চুক্তির আনুষ্ঠানিক ঘোষণার আগে এক প্রেস কনফারেন্সে সাংবাদিকরা এ ব্যাপারে গার্সিয়াকে প্রশ্ন করেছিলেন। জবাবে এই কোচ মজাচ্ছলে বলেন, ‘ক্রিস্টিয়ানো? আমি তো প্রথমে মেসিকে দোহা থেকে আনতে চেয়েছিলাম।’

বছরের শেষ দিকে রোনালদোকে দলে ভেড়ানোর আনুষ্ঠানিক ঘোষণা দেয় আল নাসর। ২০২৫ সাল পর্যন্ত ৩৭ বছর বয়সী এই পর্তুগিজ তারকার সঙ্গে চুক্তি করেছে আল নাসর। এজন্য প্রতি বছরে রোনালদো সাড়ে ৭ কোটি ডলার বেতন পাবেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমগুলো। এর বাইরে বাণিজ্যিক ও ইমেজ স্বত্ব থেকি বিপুল পরিমাণ অর্থ আয় করবেন রোনালদো।

মধ্যপ্রাচ্যের ক্লাবে খেলার ইচ্ছা কখনোই ছিল না ক্রিস্টিয়ানো রোনালদোর। অতীতে নিজ মুখেই এ কথা বলেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি বাতিল হয়ে যাওয়ার পর রোনালদো চেষ্টা করেছিলেন ইউরোপের শীর্ষ কোনো ক্লাবে যাওয়ার। সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গেও যোগাযোগ করেন তিনি। সংবাদমাধ্যম মার্কা জানায়, চুক্তির প্রস্তাবের আশায় রিয়ালের ট্রেনিং গ্রাউন্ডে গিয়ে অনুশীলন করেছিলেন রোনালদো। তবে তার প্রতি কোনো আগ্রহ দেখায়নি রিয়াল মাদ্রিদ। অনেকটা নিরুপায় হয়েই আল নাসরের প্রস্তাবে সায় দেয় রোনালদো। তবে নাসরে গিয়ে আর্থিকভাবে লাভবানই হচ্ছেন তিনি। প্রতি সেকেন্ডে ৭ ডলারের বেশি ইনকাম হবে তার। সাপ্তাহিক আয় ৩৬ লাখ ডলার। সবমিলিয়ে বছরে ইনকাম ২১ কোটি ডলার। অন্যদিকে, পিএসজিতে প্রতি বছরে কিলিয়ান এমবাপ্পে ৬.৩ কোটি, লিওনেল মেসি ৪.১ কোটি এবং নেইমার ৩.৬৫ কোটি মার্কিন ডলার বেতন পান। এর বাইরে বাড়তি আয় তো থাকেই।

লিওনেল মেসিকে অবশ্য এখনই রোনালদোর পথে হাঁটতে হচ্ছে না। ৩৫ বছর বয়সেও দারুণ ছন্দে রয়েছেন তিনি। দলকে জিতিয়েছেন বিশ্বকাপ। কাতারে ট্রফি জয়ের পর পিএসজির সঙ্গে চুক্তি বাড়ানোয় প্রাথমিকভাবে সায়ও দিয়েছেন মেসি। বর্তমান চুক্তির মেয়াদ আছে চলতি বছরের জুন পর্যন্ত।

error: