শিক্ষানুরাগী জমির আহমদ’র ইন্তেকাল,বিভিন্ন মহলের শোক

তোফায়েল আহমেদ: সিলেটের বিশ্বনাথ উপজেলার জমির আহমদ বহুমুখি উচ্চ বিদ্যালয়’র প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট শিক্ষানুরাগী জমির আহমদ আর নেই।

বুধবার (১৬ ডিসেম্বর) রাতে ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়নের বাসিন্দা জমির আহমদ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে চিকিত্সাধীন অবস্হায় সিলেট নগরীর ওয়েসিস হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

মরহুমের নামাজের প্রথম জানাজা বৃহস্পতিবার ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টায় তার প্রতিষ্ঠিত জমির আহমদ বহুমূখী উচ্চ বিদ্যালয় মাঠে এবং দুপুর আড়াইটায় নিজ গ্রামের শরিষপুর ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন হয়।

জানাজায় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক নাজলু চৌধুরী, সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি, উপজেলা আওয়ামী লীগ নেতা আবদাল মিয়া, আব্দুল হামিদ চেয়ারম্যান, আকমল হোসেন, ফেরদৌস খান, আনা মিয়া, লুৎফুর রহমান, শাহ জামাল আহমদ, হাজী ইরন মিয়া, ফারুক মিয়া সহ এলাকা বিপুলসংখ্যক মানুষ উপস্হিত ছিলেন।

বিভিন্ন মহলের শোক প্রকাশ:

দয়ামীর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র শোক প্রকাশ: দয়ামীর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে এর সভাপতি তহুর আলী ও সাধারণ সম্পাদক মুহিবুর রহমান লাবলু ‘জমির আহমদ বহুমূখী উচ্চ বিদ্যালয় এর প্রতিষ্ঠাতা জমির আহমদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন ও তার রুহের মাগফেরাত কামনা করেন এবং পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। এক শোক বার্তায় তারা বলেন, জমির আহমদ যেমনি ইতিবাচক কর্মের মাধ্যমে এলাকার মানুষের হৃদয়ে স্হান করে নিয়েছিলেন তেমনি মৃত্যুর পরও তিনি তার কর্মের মাঝে বেঁচে থাকবেন।

কমিউনিটি নেতা আব্দুল রব এর শোক প্রকাশ:

নর্দান আয়ারল্যান্ড এর বিশিষ্ট কমিউনিটি নেতা ও ব্যবসায়ী আব্দুল রব শিক্ষানুরাগী জমির আহমেদ এর মৃত্যুতে শোক গভীর প্রকাশ করেন ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, এলাকার শিক্ষা প্রসারে জমির আহমদ এর অর্জন সব সময় অন্যদের অনুপ্রেরনা জোগাবে।

টেমস সুরমা’র সম্পাদকের শোক প্রকাশ:

বিশিষ্ট শিক্ষানুরাগী জমির আহমদ’র মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ব্রিটেন প্রবাসী সাংবাদিক ও টেমস সুরমা সম্পাদক জুবায়ের আহমেদ। এক শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।এ সময় তিনি বলেন, এলাকার শিক্ষার উন্নয়নে প্রবীণ মুরব্বী জমির আহমদ যে অবদান রেখে গেছেন এলাকাবাসী তা সব সময় শ্রদ্ধার সাথে স্বরন করবে।

error: