সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন গায়ক হাসান

ছাড়িয়া যাইয়ো না বন্ধু মায়া লাগাইয়া’সহ অসংখ্য জনপ্রিয় ফোক গানের গীতিকার, সুরকার ও শিল্পী পাগল হাসান ছাতকে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। সুনামগঞ্জের ছাতকে সুরমা সেতুর টোল প্লাজার কাছে সিএনজি-বাসের মুখোমুখি সংঘর্ষে আজ বৃহস্পতিবার সকালে ফোক গানের জনপ্রিয় এই শিল্পী পাগল হাসান (মতিউর রহমান হাসান)সহ তার আরেক সঙ্গী আব্দুস সাত্তারও মারা যান।

দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে আরো দুইজন সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। নেট দুনিয়ায় ‘ছাড়িয়া যাইয়ো না বন্ধু মায়া লাগাইয়া’ গানের গীতিকার, শিল্পী, সুরকার পাগল হাসানের মর্মান্তিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সুনামগঞ্জের সংস্কৃতি অঙ্গনে।

তরুণ প্রজন্মের একজন জনপ্রিয় ফোক গানের সংগীতশিল্পী হিসেবে খ্যাতি অর্জন করেছিলেন ৩৬ বছর বয়সী এই শিল্পী। তার অনেক গান ফেসবুক, টিকটক, ইউটিউব, লাইকিসহ সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয়।

ছাতক থানার ওসি মো. শাহ আলম জানান, কালারুকা ইউনিয়নের শিমুলতলা গ্রামের সংগীতশিল্পী পাগল হাসান বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় তার কয়েকজন স্বজনকে নিয়ে সিএনজি (অটোরিকশা) গাড়ি দিয়ে ছাতকে আসছিলেন। গোবিন্দগঞ্জ থেকে যাত্রী নিয়ে একটি বাস দোয়ারাবাজার যাচ্ছিল।

এ সময় সুরমা সেতুর টোল প্লাজার কাছে সিএনজি গাড়ি ও বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে দুমড়েমুচড়ে যায় সিএনজিটি। ঘটনাস্থলেই মারা যান শিল্পী পাগল হাসান। তার অপর সঙ্গী তিনজনকে গুরুতর আহত অবস্থায় ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আব্দুস সাত্তারকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

আহত অপর দুইজনকে তাৎক্ষণিকভাবে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ছাতক থানার ওসি মোহাম্মদ শাহ আলম বলেন, দুর্ঘটনায় শিল্পী পাগল হাসানসহ দুইজন মারা গেছেন। দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় ওসমানীতে পাঠানো হয়েছে। এ ঘটনায় বাসটিকে আটক করা হয়েছে। দুর্ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

error: