সাংবাদিকতার ৫০ বছর রহমত আলী’র: আনন্দ সভা অনুষ্টিত

টেমসসুরমাডেক্স: ব্রিটেনের প্রবীন সাংবাদিক ও দর্পণ সম্পাদক মোঃ রহমত আলী’র সাংবাদিকতায় ৫০ বছরে পদার্পন উপলক্ষে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস এন্ড পিস ফর ইউকে‘র পক্ষ থেকে আনন্দ সভার আয়োজন করা হয়।

বুধবার ১২ই জানুয়ারি ২০২২। লন্ডনের হোয়াটচ্যাপেল রোডস্থ একটি হলে প্রবীন সাংবাদিক মোঃ রহমত আলীর সাংবাদিকতায় ৫০ বর্ষপূর্তি উপলক্ষে আনন্দ সভা অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পীকার ও হিউম্যান রাইটস এন্ড পিস ফর ইউকে এর সেক্রেটারী কাউন্সিলর আয়াস মিয়া ও অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এ কাউন্সিলের স্পিকার কাউন্সিলর আহবাব হোসেন।

বক্তব্য রাখেন, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ নাহাস পাশা, সাংবাদিক মুসলেহ উদ্দিন, মোস্তাক আলী বাবুল, আব্দুল কাদির চৌধুরী মুরাদ, আনোয়ার সাহজাহান, মো: রেজাউল করিম মৃধা, পলি রহমান, জাকির হোসেন কয়েস, তবারকুল ইসলাম, এম এ রহিম, ফয়ছল আহমদ, শাহ বেলাল, এম এ হামিদ টিপু, ওমর ফারুক, খালেদ মাসুদ রনি, শিক্ষক মিসবাহ কামাল, মৌলানা রফিক আহমদ, কাজি খালেদ, আব্দুল মুকিত, মাহি শিকদার, মিসবাহ উদ্দিন, সেবুল খান, কাজি খালেদ, নজরুল ইসলাম ও আবু সুফিয়ান প্রমূখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন, সংগঠনের এসিস্টেন্ট সেক্রেটারী মোঃ আবুল হোসেন।

বক্তাগন মোঃ রহমত আলী বিগত দিনের এ পথচলায় নিরলসভাবে পেশাগত দায়িত্বপালনের মাধ্যমে যেভাবে মানুষের ভালবাসা অর্জন করেছেন সেজন্য কৃতজ্ঞতা প্রকাশসহ আগামীতেও যাতে সাবলীলতার সাথে এ দায়িত্ব পালনে সক্ষম হন সে জন্য তার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।তারা বলেন, রহমত আলীর সাংবাদিকতার ক্ষেত্র বিদেশের মত দেশেও বিস্তৃত। তাই এ দীর্ঘ পথচলায় তিনি সর্বত্র একজন আপাদমস্তক সাংবাদিক হিসাবেই পরিচিতি লাভ করেছেন্।

এ সময় রহমত আলী তার বক্তব্যে বলেন, প্রথমে তিনি এ সাংবাদিকতাকে নেশা হিসাবে গ্রহন করলেও পরবর্তীতে অন্য কোন পেশায় যাননি -তাই এটা বর্তমানে তার নেশা ও পেশা। এমতাবস্থায় এটাকেই তিনি মনে প্রানে গ্রহন করেছেন ও আগামীতে যতদিন জীবিত থাকবেন ততদিন এর সাথেই সম্পৃক্ত থাকবেন। তার এ পথচলায় তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানের শুরুতে তাকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয় এবং অনুষ্ঠানের শেষে অপ্যায়নের ব্যবস্থা ও মিস্টি বিতরণ করা হয়।

উল্লেখ্য, তিনি এ মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস এন্ড পিস ফর বাংলাদেশ- ইউকে শাখার প্রেসিডেন্ট। তাই এ সংগঠনের কেন্দ্রীয় প্রেসিডেন্ট এডভোকেট মনজিল মোরসেদ সম্প্রতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সিনিওর এ্যাডভোকেট হিসাবে এনডোর্স হওয়ায় অনুষ্টানে তাকেও অভিনন্দন ও জানানো হয়।সাথে সাথে প্রত্যাশা করা হয়, এ সংগঠনের বিভিন্ন কার্যক্রমর মাধ্যম প্রবাসীদের নানা সমস্যা বিশেষ করে জায়গা জমি বেহাত হয়ে যাওয়া ও মিথ্যা মামলার কবল থেকে ভোক্ত ভোগীদের সহায়তায় নেয়া বিভিন্ন কার্যক্রম আরো জোরদার করে সক্রিয়ভাবে করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

error: