সিলেটে কোয়ারেন্টিনের হোটেলে বিয়ে সারলেন প্রবাসী


যুক্তরাজ্য থেকে ১৮ মার্চ সিলেটে আসেন মা (৪৮) ও ছেলে (২৮)। সরকারের নির্দেশনা অনুযায়ী তাঁদের নগরের লামাবাজার এলাকার ‘লা ভিস্তা হোটেলে’ সাত দিনের কোয়ারেন্টিনে রাখা হয়। কিন্তু দুই দিন যেতে না যেতেই হোটেলের হলরুমে করা হয় অস্থায়ী প্যান্ডেল। সেখানে বিয়ে করেন প্রবাসী ওই তরুণ। আর এ অনুষ্ঠানে যোগ দেন প্রায় ৫০ জন অতিথি। বিয়ের আনুষ্ঠানিকতা শেষে ভূরিভোজও হয় হোটেলের রেস্টুরেন্টে।

ওই তরুণের বাড়ি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার জাঙ্গাইল এলাকায়। কনের বাড়ি সিলেট সদর উপজেলায়। হোটেলে কোয়ারেন্টিনে থাকার মধ্যেই বিয়ের অনুষ্ঠানের এই খবর গতকাল সোমবার বিকেলে জানাজানি হয়। এ ঘটনায় আজ মঙ্গলবার হোটেল কর্তৃপক্ষ ব্যবস্থাপককে প্রত্যাহার করেছেন। তদন্ত শুরু করেছে জেলা প্রশাসনও।

জানতে চাইলে লা ভিস্তার চেয়ারম্যান ও সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব প্রথম আলোকে বলেন, ‘তালিকাভুক্ত হোটেলে যাতে প্রবাসীদের কোয়ারেন্টাইন যথাযথভাবে হয়, সেদিকে আমরা সাংগঠনিকভাবে নজরদারি করছি। এ অবস্থায় আমার হোটেলে এ ঘটনা কোনোভাবে মেনে নেওয়ার বিষয় নয়। তাই ব্যবস্থাপককে প্রত্যাহার করে বিয়ের আনুষ্ঠানিকতা করতে দেওয়া সব কর্মীকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে।’

এদিকে প্রবাসীদের কোয়ারেন্টিন নজরদারির দায়িত্বে থাকা জেলা প্রশাসনের একটি দল ঘটনাটি তদন্ত করছে। সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) আ ন ম বদরুদ্দোজা প্রথম আলোকে বলেছেন, ‘প্রবাসীদের সাত দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকার কথা। এর মধ্যে বিয়ের ঘটনাটি জেনে আমরা তদন্ত করছি।

প্রথম আলো।

error: