সিলেটে ত্রানের জন্য হাহাকার

টেমসসুরমানিউজডেক্স: সরকার বলছে বন্যাকবলিত মানুষ না খেয়ে মরবে না কিন্তু বাস্তবতা উল্টো এমনটিই বল্লেন ত্রান বিতরনে আসা সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী। আরো বলেন,পানিবন্দী মানুষ খাবার পাচ্ছে না, আশ্রয়কেন্দ্রগুলোতে ত্রাণের জন্য হাহাকার চলছে। আওয়ামী লীগকে মানুষ পাশে পাচ্ছে না।

আজ বৃহস্পতিবার দিনভর সিলেটের বালাগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে বন্যাকবলিত মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণের সময় আবদুল কাইয়ুম চৌধুরী এসব অভিযোগ করেন। এর আগে জেলা বিএনপির উদ্যোগে প্রায় এক হাজার মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণের সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা বিএনপির নেতা হাসান আহমদ পাটোয়ারী, বালাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি গোলাম রব্বানী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কোহিনুর আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আবদুল কাইয়ুম চৌধুরী ত্রাণ বিতরণের সময় বলেন, মানুষ আশ্রয়কেন্দ্র থেকে বাড়িতে ফিরে নিজেদের ঘরের অস্তিত্ব খুঁজে পাচ্ছে না। এই দুর্গত মানুষকে দীর্ঘমেয়াদি খাদ্যসহায়তা দিয়ে পুনর্বাসনের প্রয়োজন। কিন্তু সরকার জনগণের জন্য গুরুত্বপূর্ণ এ বিষয়টি একেবারেই ভাবছে না।

এমরান আহমদ চৌধুরী বলেন, হাজার কোটি টাকা খরচ করে রাস্তা করেছে, এখন বলছে রাস্তা কেটে দিবে। সরকার আসলে কোনো কাজই পরিকল্পনা অনুযায়ী করছে না। পরিকল্পনা অনুযায়ী হাওরে কাজ করলে এখন রাস্তা কাটতে হতো না, জনগণের টাকা নষ্ট হতো না।

error: