হালুয়া রুটির লোভ দেখিয়ে নেতাদের ভাগিয়ে আনা হচ্ছে : রিজভী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, হালুয়া রুটির কিছু অংশ দেয়ার লোভ দেখিয়ে বিভিন্ন দলের নেতাদের ভাগিয়ে নিয়ে অসছেন তারা।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) অনলাইনে এক প্রেস ব্রিফিংয়ে একথা বলেন তিনি।

রিজভী বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আওয়ামী লীগের জিনের মধ্যে নেই, জনসমর্থনের কথা কাগজে আছে, বাস্তবে নেই।’

তিনি আরও বলেন, ৭ জানুয়ারির নির্বাচনের ফলাফল পাঠ করার প্রস্তুতি প্রায় সম্পন্ন। জনগণের ইচ্ছা কোনো ফ্যাক্টর না, ফ্যক্টর হলো শেখ হাসিনার ইচ্ছা। হাসিনার উদ্দেশ্য বাস্তবায়ন করছেন কাদের গংরা।

রিজভী আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে সরকার। খালেদা জিয়াকে বন্দি করেছেন একতরফা নির্বাচনের জন্য। মানবাধিকার সংগঠনগুলো সাহস করে কথা বলতে পারে না। যাদের মধ্যে দাস্যবৃত্তি, তাদের মধ্যে যুক্তি কাজ করে না।

বিএনপির এই নেতা বলেন, ‘গার্মেন্টস শিল্প ধ্বংসের পথে, স্যাংশন এলে ভয়াবহ পরিণতি হবে। খেল-তামাশার নির্বাচন করতে মরিয়া হয়ে আছে আওয়ামী লীগ। সরকার, নির্বাচন কমিশন এবং সরকারের দালালরা ছাড় পাবেন না, প্রতিটি অপকর্মের জবাব দিতে হবে।’

রিজভী বলেন, পাচার আর দুর্নীতির মহাযজ্ঞে রিজার্ভ কমতে কমতে তলানিতে এসে ঠেকেছে। দেশের অর্থনীতিকে জলাঞ্জলি দিয়ে হলেও শেখ হাসিনার ক্ষমতা দরকার। বাংলাদেশের রাজনীতিকে ভয়াবহ খাদের দিকে ঠেলে দিচ্ছেন শেখ হাসিনা।

error: