আল-মিজান স্কুল ও লন্ডন ইস্ট একাডেমির ১২তম হুফ্ফাজ গ্রাজুয়েশন অনুষ্ঠানে ৭ হাফিজকে সনদ প্রদান

টেমসসুরমানিউজ প্রতিবেদন: ইস্ট লন্ডন মসজিদ পরিচালিত আল-মিজান স্কুল ও লন্ডন ইস্ট একাডেমি থেকে এ বছর ৭জন শিক্ষার্থী পবিত্র কুরআনের হিফজ সম্পন্ন করেছেন । এ নিয়ে গত ১৭ বছরে ৯৭ জন শিক্ষার্থী পবিত্র কুরআনের হিফজ সম্পন্ন করলেন । হিফজ সম্পন্নকারী ছাত্রদের নিয়ে গত ২৬ জানুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় লন্ডন মুসলিম সেন্টারের নিচতলায় অনুষ্ঠিত হয় বারোতম বার্ষিক হুফফাজ গ্রাজুয়েশন সিরিমনি । অনুষ্ঠানে হাফিজদের পাগড়ি পরিয়ে দেওয়ার পাশাপাশি আইপ্যাড ও ক্রেস্ট তুলে দেয়া হয়।
অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইস্ট লন্ডন মসজিদের ইমাম ও খতীব শায়খ আব্দুল কাইয়ূম, সিনিয়র ইমাম হাফিজ মাওলানা আবুল হোসাইন খান, লন্ডন ইস্ট একাডেমির প্রধান শিক্ষক মুহাম্মদ বদর ও গভর্ণিং বডির চেয়ারম্যান হোসাইন শিপার। ভিডিও লিংকের মাধ্যমে বক্তব্য রাখেন ফজর ক্যাপিটাল-এর সিইও ইকবাল খান। এতে অন্যান্যের মধ্যে ইস্ট লন্ডন মসজিদের চেয়ারম্যান আইয়ুব খান উপস্থিত ছিলেন।
লন্ডন ইস্ট একাডেমির ছাত্র তালহা আমিন ও মাসরুর উসায়েদের যৌথ উপস্থাপনায় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।
সনদপ্রাপ্ত সাতজন হাফিজ হলেন- আব্দুল্লাহ মাহদী, তাহসিন ইসহাক, মুয়াজ আলী, উজায়ের মিয়া, জহির হাজ্জী, ইয়াহইয়া আফরাহ ও ইসমাইল আব্দুল্লাহ আহমদ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, যারা হাফিজ হলেন তাদের জন্য আজকের দিনটি অত্যন্ত গর্ব ও আনন্দের, কারণ তারা পবিত্র কুরআন মুখস্থ করে একটি বিশাল কাজ সম্পন্ন করেছেন। বক্তারা ছাত্রদেরকে উদ্দেশ্যে করে বলেন, তোমরা প্রতিদিনই এমন কিছু করবে যাতে তোমাদের মা-বাবা গর্ববোধ করেন। আর মা-বাবাও এমন কিছু করবেন যা সন্তানদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয় । তাঁরা বলেন, কুরআনের হিফজ সম্পন্ন করার মধ্য দিয়ে ছাত্ররা একটি বিশাল সম্পদ অর্জন করলো। এখন এই সম্পদ ধরে রাখতে কঠোর অধ্যাবসায় প্রয়োজন । মনে রাখতে হবে, কোনো কিছু অর্জন যতটা কঠিন, তা ধরে রাখা আরো কঠিন । বক্তারা অভিভাবক ও শিক্ষকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

error: