ইউক্রেনকে ৪-০ গোলে হারিয়ে ইউরো কাপের সেমিফাইনালে ইংল্যান্ড

শনিবার রাতে ইতালির রোমে ইউক্রেনের বিপক্ষে ৪-০ গোলের ব্যবধানে দুর্দান্ত জয় করল ইংল্যান্ড । ইউরো ২০২০ এর সেমিফাইনালে ইংল্যান্ড তাদের জায়গাটি বেঁধে ফেলেছে এবং এখন বুধবার ডেনমার্কের সাথে ওয়েম্বলিতে মুখোমুখি হবে।

গ্যার্থ সাউথগেট দল জার্মানির বিপক্ষে খুব ভাল খেলেছে এমন দিক থেকে দুটি পরিবর্তন করেছে, তিনটি পিছনে ছিটকে গেছে এবং জাদন সানচো হিসাবে আরও আক্রমণাত্মক একাদশকে বেছে নিয়েছে – ১০ মাসের মধ্যে তার প্রথম প্রতিযোগিতামূলক শুরু হয়েছিল – এবং মেসন মাউন্ট কিরান ট্রিপ্পিয়ারের হয়েছিলেন এবং আহত বুকায়ো সাকা।

এই রদবদল সত্ত্বেও, একটি রচিত এবং সংগঠিত ইংল্যান্ড উভয় অর্ধের শুরুতে উড়ন্ত ব্লকগুলি থেকে বেরিয়ে এসেছিল, হ্যারি মাগুইয়ার শিরোপার উভয় পক্ষের হ্যারি কেনের একটি ব্রেস নিয়ে জর্ডান হেন্ডারসন জয় লাভ করেছিলেন।

জার্মানির বিপক্ষে শেষ ১৬ মিনিটে তার দেরী থেকে সতেজ ক্যান স্টেডিও অলিম্পিকোতে প্রথম স্ট্রাইক নিয়ে যেখানে রওয়ানা হয়েছিল, সেখানে স্কোরিংটি শুরু করতে মাত্র তিন মিনিট ৩২ সেকেন্ডের দরকার পড়ে।

রহিম স্টার্লিং বাম পাশের বলটি তুলে নিয়েছিলেন, ইনফিল্ড শুরু করেছিলেন এবং ইংল্যান্ডের অধিনায়কের পিছনে দুর্দান্ত পাস খেলেন, যিনি এই গোলরক্ষককে বলের কাছে পরাস্ত করেন এবং কাছের পোস্টে তা ঠেকিয়ে দেন।

নেতৃত্বের পরে সাউথগেটের দলটি একটি দুর্দান্ত ছন্দে পরিণত হয়েছিল এবং বলটি ছাড়াই এবং ছাড়াই স্বাচ্ছন্দ্য বোধ করেছিল, যদিও কাইল ওয়াকারের একটি স্ট্রাই পাস রোমান ইয়ারেমচুককে গোলের শট উপহার দিয়েছিল – এবং বিরতিতে ইউক্রেনের মাঝেমধ্যে হুমকির স্মারক দিয়েছিল।

তবে ইংল্যান্ডের নিয়ন্ত্রণ অব্যাহত ছিল, স্টার্লিংয়ের বাম দিকে একটি ধ্রুবক ঝুঁকির সাথে, এবং আধা ঘন্টার চিহ্নের চারপাশে তাঁর টানা পিছনে ডিক্লান রাইসের একটি হিংস্র প্রচেষ্টা হিউরি বুশচানকে প্রশ্রয় দিয়েছিল।

খুব শীঘ্রই, বাক্সে ফেটে ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন সতীর্থ সানচোকে খুঁজে বের করার জন্য চমত্কার লুক শ’র পালা হয়েছিল, কিন্তু উইঙ্গারের শটটি সহজেই রক্ষা পেয়েছিল; লাইনসম্যানের পতাকাটি তোলা হয়েছিল, তবে চেষ্টাটি গণনা করা হত।

ইয়ারেমচুক ইংল্যান্ডের ডিফেন্সকে কিছুটা হতাশাজনক মুহুর্ত অব্যাহত রেখেছিলেন এবং অর্ধ-সময় এগিয়ে যাওয়ার সাথে মাইকোলা শাপারেনকো ম্যাচটিতে আরও বাড়তে দেখেন, ইউক্রেনের একটি ব্যাক ফোরকে ইনজুরির প্রেরণীয় কৌশল বদলে দেয়।

পুনরায় সূচনা হওয়ার পরে ইংল্যান্ডের কাছ থেকে তাৎক্ষণিক জরুরিতা দেখা দিয়েছে বলে মনে হয়েছিল এবং তারা দ্বিতীয়ার্ধে আরেকটি দ্রুত সূচনা করেছিল, এবার শো হ্যারি মাগুয়ারের সুদূর কোণে প্রবেশের জন্য দুর্দান্ত এক ফ্রি-কিকে চাবুক দিয়েছিল।

মিনিট পরে গেমটি শয্যাশায়ী হয়েছিল যখন শ পুনরায় সরবরাহকারী হয়ে উঠল এবং কেন তার দ্বিতীয় গোলটি ধরে ফেলল, বামপাশের ক্রসটি মাথা উঁচু করে চূড়ান্ত বুশকানের পায়ের মাঝে উঠল।

বেশ কিছুটা প্রত্যাবর্তন সত্ত্বেও, ইউক্রেনীয় প্রধানরা জর্ডান পিকফোর্ডের এক মুহুর্তের জন্য – পুরো ইংলিশের উপর আধিপত্য বিস্তার করে এবং টুর্নামেন্টের সরাসরি পঞ্চম ক্লিন শিটটি সহজেই খুঁজে পেয়েছিল।

error: