সিলেটে করোনায় আক্রান্তের নতুন রেকর্ড

অতীতের সব রেকর্ড ভেঙে সিলেট বিভাগে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ৩০২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। সিলেটের চারটি ল্যাবে নমুনা পরীক্ষায় তারা শনাক্ত হন। 

এ নিয়ে সিলেট বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ২৬ হাজার ছাড়ালো।

আর গেল ২৪ ঘণ্টায় সিলেটে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন। 

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া এ তথ্য নিশ্চিত করেন। 

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, গেল ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে যে ৩০২ জন আক্রান্ত হয়েছেন তার মধ্যে ২১৫ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে মৌলভীবাজারের ৫২ জন, হবিগঞ্জের ২৫ জন ও সুনামগঞ্জের ১০ জন রয়েছেন। নতুন এই ৩০২ জনসহ সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ২৮৩। এর দুই তৃতীয়াংশই সিলেট জেলার। সিলেটে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৪০৯ জন। এছাড়া সুনামগঞ্জে ৩ হাজার ১৬ জন, হবিগঞ্জে ২ হাজার ৭৮১ জন ও মৌলভীবাজারে ৩ হাজার ৭৭ জন আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গেল ২৪ ঘণ্টায় সিলেটে করোনা থেকে সুস্থ হয়েছেন ১০৫ জন। এর মধ্যে ৮২ জন সিলেটের, ২১ জন মৌলভীবাজারের ও ২ জন সুনামগঞ্জের। আর সবমিলিয়ে বিভাগে সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৭৭৭। এরমধ্যে সিলেটে ১৬ হাজার ১৫২ জন, সুনামগঞ্জে ২ হাজার ৮৩০ জন, হবিগঞ্জে ২ হাজার ১১০ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৬৮৫ জন। 

সিলেট বিভাগে গেল ২৪ ঘণ্টায় যে দুইজন মারা গেছেন তারা সিলেট জেলার বাসিন্দা।

error: