এলএমসিতে টাওয়ার হ্যামলেটস এন্ড হ্যাকনি পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্টিত

টেমসসুরমা২৪ : টাওয়ার হ্যামলেটস অ্যাণ্ড হ্যাকনি বরা পুলিশের চীফ সুপারিনটেনডেন্ট মারকুস বার্নেট অপরাধ দমনে কমিউনিটির মানুষের সহযোগিতা কামনা করেছেন। বড় হোক, ছোট হোক- সবগুলো অপরাধ পুলিশে রিপোর্ট করার আহবান জানিয়ে তিনি বলেন, অপরাধের রেকর্ড থাকলে আমরা ব্যবস্থা গ্রহণ করতে পারি। যে যে ক্ষেত্রে বেশি অপরাধ সংঘটিত হয় আমরা সেখানে অতিরিক্ত পুলিশ নিয়োগ করি। তাই যেকোনো অপরাধের ক্ষেত্রে পুলিশে রিপোর্ট করার বিকল্প নেই।

গত ৪ আগস্ট বুধবার সন্ধ্যায় লন্ডন মুসলিম সেন্টারের সেমিনার হলে অনুষ্ঠিত “কমিউনিটিতে পুলিশী সেবা” শীর্ষক এক আলোচনা সভায় তিনি এই আহবান জানান। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইস্ট লন্ডন মস্ক এন্ড লন্ডন মুসলিম সেন্টারের ফাইন্যান্স এন্ড কমিউনিটি এনগেইজমেন্ট ডাইরেক্টর দেলওয়ার খান। সভায় উপস্থিত কমিউনিটি নেতৃবৃন্দ অপরাধসংক্রান্ত বিভিন্ন বিষয়ে পুলিশ সুপারিনটেনডেন্টকে প্রশ্ন করেন। তাঁরা বলেন, টাওয়ার হ্যামলেটসে তরুণরা প্রকাশ্যে রাস্তায় মাদক সেবন ও ব্যবসা করছে। পুলিশের নাকের ডগায় এসব চলছে। পুলিশ দেখেও যেন না দেখার ভান করছে। হেইট-ক্রাইম দিনদিন বৃদ্ধি পাচ্ছে।
জবাবে পুলিশ সুপার বলেন, অপরাধী ধরার ক্ষেত্রে আমাদের প্রায়োটোরাইজ করতে হয়। অনেক সময় গুরুতর অপরাধের ঘটনায় অগ্রাধিকার দেয়ার কারণে ছোট অপরাধগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়না। তিনি বলেন, আমরা মাদকসেবীদের গ্রেফতারের চেয়ে যারা মাদক সরবরাহ করে থাকে তাদের বিরুদ্ধে অগ্রাধিকার ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করি। মাদকের সরবরাহ বন্ধ করতে পারলে মাদক নির্মূল করা সম্ভব হবে। সংবাদ বিজ্ঞপ্তি

error: