চট্টগ্রামে নৌকায় জাল ভোট: ফটো তোলায় সাংবাদিককে মারধর

টেমসসুরমাডেক্স: চট্টগ্রাম-১০ আসনের একটি কেন্দ্র দখল করে নৌকায় ভোট দেওয়ার ঘটনা ঘটেছে। আজ রোববার বেলা পৌনে তিনটার দিকে নগরের নাছিরাবাদ সরকারি বালক উচ্চবিদ্যালয়ের দ্বিতীয় তলার ১ নম্বর বুথ কক্ষে এ ঘটনা ঘটে।

এ ঘটনার ছবি তোলার কারণে প্রথম আলোর প্রতিনিধি মোশাররফ শাহকে মারধর করা হয়। তাঁরা মোশাররফের মুঠোফোন ছিনিয়ে নেন। ছবি ও ভিডিও মুছে দেন। পরে মুঠোফোনের রিসাইকেল থেকে ছবি উদ্ধার করা হয়।  

বেলা পৌনে তিনটায় কেন্দ্রে গিয়ে দেখা যায়, কোনো ভোটার নেই। নৌকার কার্ড গলায় ঝোলানো কয়েকজন কেন্দ্রে ঘোরাঘুরি করছেন। দ্বিতীয় তলায় একটি কক্ষে উঁকি দিতেই দেখা যায় একজন নৌকায় টানা সিল মারছেন। পরে সাংবাদিকের উপস্থিতি টের পেলে তিনি কক্ষ ত্যাগ করেন। পাশের আরেকটি কক্ষেও একই চিত্র দেখা যায়। যদিও পোলিং কর্মকর্তারা তখন সেখানেই ছিলেন।

তাৎক্ষণিক প্রিসাইডিং কর্মকর্তা রাজীব দাশকে প্রশ্ন করলে তিনি এসব সিল দেওয়া ব্যালেট বাতিল করা হবে সাংবাদিকদের জানান। তাঁর উপস্থিতিতে কীভাবে এসব সিল মারা হলো জানতে চাইলে তিনি বলেন, তিনি শৌচাগারে ছিলেন। এ কারণে দেখেননি।

ঘটনার বর্ণনা দিয়ে মোশাররফ শাহ বলেন, প্রিসাইডিং কর্মকর্তার সঙ্গে কথা বলার সময়ই নৌকার সমর্থক ২০ থেকে ৩০ জন এ কেন্দ্রে আসেন। তাঁরা জোর করে মুঠোফোন ও  ডায়েরি নিয়ে যান। মুঠোফোন দিতে অস্বীকৃতি জানালে থাপ্পড় কিল-ঘুষি দিতে থাকেন কয়েকজন মিলে। উপস্থিত পুলিশ, নিরাপত্তাকর্মীদের বিষয়টি জানালেও তাঁরা ব্যবস্থা নেননি। পরে তিনি দৌড়ে কেন্দ্র থেকে বেরিয়ে আসেন। প্রায় এক ঘণ্টা পর মুঠোফোন ফেরত দেন তাঁরা।

কেন্দ্র দখল করে জাল ভোট দেওয়া ও মোশাররফকে মারধর করা লোকজন খুলশী থানা ছাত্রলীগের নেতা-কর্মী। তাঁদের মধ্যে একজন নিজেকে খুলশী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আবছার নামে পরিচয় দেন।

সূত্র: প্রথম আলো

error: