চতুর্থ দিনে কোন উইকেটের দেখা পেলেন না বোলাররা

কেন্ডি টেস্টের চতুর্থ দিনে বল কুড়াতে কুড়াতেই দিন শেষ টাইগারদের। সারাদিন পরিশ্রম করেও কোনো সাফল্য পাননি তাসকিন, আবু জায়েদ, এবাদত, মিরাজ ও তাইজুলরা। 

অথচ টানা তিন সেশন ব্যাটিং করে কোনো উইকেট না হারিয়ে ২৮৩ রান তুলে নেন দিমুথ করুনারত্নে ও ধনঞ্জয়া ডি সিলভা।

শুক্রবার তৃতীয় দিনের মধ্যাহ্ন বিরতির ৮ ওভার আগে ব্যাটিংয়ে নেমে শেষ বিকাল পর্যন্ত ৭৩ ওভার খেলে লংকানরা করেছিল তিন উইকেট হারিয়ে ২২৯ রান। 

শনিবার ৮৫ ও ২৬ রানে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি এবং ডাবল সেঞ্চুর তুলে নেন লংকান অধিনায়ক করুনারত্নে। চতুর্থ দিন শেষে তিনি ২৩৪ রানে অপরাজিত আছেন। ২৬ রান নিয়ে ব্যাটিংয়ে নামা ডি সিলভা চতুর্থ দিনে সেঞ্চুরি তুলে নিয়ে ১৫৪ রানে অপরাজিত। চতুর্থ উইকেটে করুনারত্নে ও ডি সিলভা ইতিমধ্যে ৩২২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন।

কেন্ডি টেস্টের প্রথম তিন দিনে দারুণ খেলেছে বাংলাদেশ দল। অথচ চতুর্থ দিনে কোনো সাফল্য পায়নি মুমিনুল হকের নেতৃত্বাধীন দলটি।

টাইগাররা প্রথম দিনে ৯০ ওভার খেলে ২ উইকেটে সংগ্রহ করে ৩০২ রান। বৃহস্পতিবার দ্বিতীয় দিনে ২ উইকেট হারিয়ে তুলে ১৭২ রান। শুক্রবার তৃতীয় দিনের প্রথম সেশনে ৩ উইকেট হারিয়ে ৬৭ রান করে ৫৪১/৭ রান নিয়ে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। 

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ ১ম ইনিংস: ১৭৩ ওভারে ৫৪১/৭ (শান্ত ১৬৩, মুমিনুল ১২৭, তামিম ৯০, মুশফিক ৬৮*, লিটন ৫০, তাসকিন ৬*, মিরাজ ৩, তাইজুল ২; ফার্নান্দো ৪/৯৬)।
শ্রীলংকা ১ম ইনিংস: ১৪৯ ওভারে ৫১২/৩ (করুনারত্নে ২৩৪*, ডি সিলভা ১৫৪*, থিরিমান্নে ৫৮, ম্যাথিউস ২৫, ফার্নান্দো ২০)।

error: