সিলেটে বঙ্গবীর ওসমানীর ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত

ওসমানী জাদুঘরের উদ্যোগে মহান মুক্তিযুদ্ধের সি ইন সি, বাংলাদেশের সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক, সাবেক এমএনএ, এমপি ও বঙ্গবন্ধু সরকারের মন্ত্রী, বাঙালি জাতি ও বাংলাদেশের অহংকার, বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানীর ১০৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে দিবসটি যথাযথ মর্যাদার সাথে পালনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল স্বাস্থ্যবিধি মেনে ১ সেপ্টেম্বর বুধবার, সকাল ১০.৩০ টায় মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে ফাতেহা পাঠ ও আলোচনা সভা ও দোয়া মাহফিল।
আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, ওসমানী জাদুঘরের কীপার মো: জিয়ারত হোসেন খান, বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদ সিরেট এর সভাপতি সৈয়ীদ আহমদ বহলুল, যুদ্ধাহত বীর মু্িক্তযোদ্ধা এম এ মালেক খান, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মকসুদ হোসেন, সিনিয়র সাংবাদিক চৌধুরী দিলওয়ার হোসেন জিলন, আবু ইউসুফ চৌধুরী, এ জেড এম হামিদুর রহমান, মাহদি হাসান সুমন, জাহিদুল ইসলাম, ফাহিম আহমদ, রুবেল আহমদ, আশিক আহমদ, পাবেল আহমদ, হোসাইন আহমদ প্রমুখ।
বাদ জোহর ওসমানী যাদুঘরে খতমে কোরআন ও মিলাদ মাহফিল শেষে বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানীর আত্মার মাগফেরাত, মহান মুক্তিযুদ্ধে, ১৫ আগষ্ট, ২১ আগষ্ট ও সকল গণতান্ত্রিক আন্দোলনের শহীদদের এবং করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সহ পরলোকগত সকল মুর্দেগাণদের মাগফেরাত ও করোনা থেকে মুক্তি এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচলানা করেন পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ নজির হোসেন এবং দোয়া পরিচালনা করেন মাওলানা হাফিজ শামসুল ইসলাম।
উপরোক্ত কর্মসূচিতে স্বাস্থ্যবিধি মেনে, জাতির শ্রেষ্ঠ সন্তান বীরমুক্তিযোদ্ধা, বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানীর অনুরাগী, রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতা কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

error: