ভারত পালিয়ে যাওয়াই আওয়ামীলীগের ইতিহাস : মির্জা ফখরুল

সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব বলেছেন, আমাদের দায়িত্ব সবাইকে এক করা। যুদ্ধে জয়ই হতে হবে।শেখ হাসিনার সরকারকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার পরিবেশ তৈরি করতে হবে।’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের স্বাধীনতা ও গণতন্ত্রের ইতিহাস বিএনপির। কিন্তু আওয়ামী লীগের অবদান পাকিস্তানের কাছে আত্মসমর্পণ, ভারতে পালিয়ে যাওয়া।

আজ বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপির ইতিহাস হচ্ছে এ দেশের স্বাধীনতার ইতিহাস, ৪৩ বছরের ইতিহাস হচ্ছে গণতন্ত্রের ইতিহাস, জাতিকে একটি অস্তিত্ব প্রদানের ইতিহাস। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন, যুদ্ধে নেতৃত্ব দিয়েছেন।

আওয়ামী লীগের সারাক্ষণ বিএনপির বিরুদ্ধে বিষোদ্‌গার করে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমান ও বিএনপিকে খাটো করার চেষ্টা করে আওয়ামী লীগ।

মির্জা ফখরুল আওয়ামী লীগের অবদান নিয়ে প্রশ্ন তুলে বলেন, ‘পাকিস্তানের কাছে আত্মসমর্পণ, ভারতে গিয়ে পালিয়ে নেতা সাজা, নিজেদের মনে করে তারাই এ দেশের স্বাধীনতা দিয়েছে—এটি হচ্ছে তাদের অবদান। তারা গণতন্ত্রকে ধ্বংস করে একদলীয় শাসন প্রতিষ্ঠা করেছে।’

error: