বড়দিনের আগে ব্রিটেনে করোনার নতুন কোন বিধিনিষেধ নেই

আগামী শনিবার বৃটেনে বড়দিন অনুষ্ঠিত হবে। বড়দিনের আগে লকডাউন হবে কি হবে না এনিয়ে ছিল নানা আলোচনা। সবার দৃষ্টি এখন প্রধানমন্ত্রীর দিকে। তবে, বড়দিনের আগে আর কোনো কোভিড বিধিনিষেধ আরোপ হচ্ছে না বলে নিশ্চিত করেছেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

তিনি বলেছেন, আমরা ঘণ্টায় ঘণ্টায় কোভিড-১৯ করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে পর্যালোচনায় আছি। অবস্থার উপর নির্ভর করবে লকডাউন বা কঠোর বিধিনিষেধ আরোপের বিষয়টি।

তবে সরকারের পক্ষ থেকে কঠোর বিধিনিষেধ আরোপ না করলেও বর্তমান পরিস্থিতিতে ব্যবসায় প্রভাব পড়তে শুরু করেছে। যার ফলে দেশটির অর্থমন্ত্রী ঋষি সুনাক কোভিড-১৯ বিধিনিষেধের কারণে ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানের জন্য মোট ১ বিলিয়ন পাউন্ড সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছে দি ইন্ডিপেন্ডেন্ট।

দেশটির অর্থনৈতিক চাকা সচল রাখার জন্য সরকার কোভিড-১৯ বা করোনাভাইরাস মহামারির শুরু থেকেই বিভিন্ন সময় বিভিন্নভাবে ব্যাবসা প্রতিষ্ঠানগুলোকে অর্থ অনুদান ও সহযোগিতা করে আসছে।


এদিকে,লকডাউন ঘোষণা করা না হলেও ওমিক্রনের থাবায় বিপর্যস্ত বৃটেনে এরইমধ্যে বাতিল করা হয়েছে রানীর ক্রিসমাসের ট্রাডিশনাল বড় বড় অনুষ্ঠান। শুধুমাত্র পারিবারিকভাবে বড়দিন পালন করবেন তিনি। এছাড়াও নববর্ষের লন্ডন আই এবং ট্রাভেলগার স্কয়ারের বড় অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

error: