বেনেকো ফিনান্সিয়াল সার্ভিসেস এর ১০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বেনেকো ফাইনান্সিয়াল সার্ভিসেসের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে ১৬ ফেব্রুয়ারি শুক্রবার পূর্ব লন্ডনের হলিডে ইন হোটেলের হল রুমে এক নৈশভোজ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে কমিউনিটির বিশিষ্ট বক্তিবর্গ, মূলধারার বাংকের কর্মকর্তা এবং বিভিন্ন ব্রোকার হাউজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। মিডিয়া ব্যক্তিত্ব লুৎফুন নাহার বেবীর উপস্থাপনায় অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন বেনেকো ডাইরেক্টার এবং ফাইনেনশিয়াল কনসালটেন্ট মোস্তাফিজুর রহমান।
তিনি বলেন, যুক্তরাজ্যের বর্তমান অর্থনৈতিক দুরাবস্থায় বৃটেনের অভিবাসী কমিউনিটির জন্য নিজস্ব বাড়ি কেনা অনেকটা কঠিন হয়ে পড়েছে। বাংলাদেশী অনেকের বাড়ি কেনার মতো সামর্থ থাকা স্বত্বেও শুধুমাত্র যথার্থ তথ্যের অভাব ও আইনী বিষয়ে অভিজ্ঞতা না থাকার কারণে বাড়ি কিনতে পারছেননা । আবার অনেকে ছোট ছোট ভূলের কারনে লেন্ডারদের কাছ থেকে মর্গেজ পাচ্ছেননা ।বেনেকো ফাইন্যান্সিয়াল সার্ভিসেস এক দশকের বেশি সময় থেকে বাংলাদেশী কমিউনিটির পাশাপাশি মূলধারায় সুনামের সাথে সেবা প্রদান করে আসছে । ২০১৪ সালের ফেব্রুয়ারীতে যাত্রার শুরুতে বেনেকো ফাইন্যান্সিয়াল সার্ভিসেস এআর-এর নিয়োগকৃত প্রতিনিধি হিসাবে কাজ শুরু করেছিল । বর্তমানে এই প্রতিষ্ঠান ফিনান্সিয়াল কন্ডাক্ট অথরিটির (এফসিএ) অনুমতিপ্রাপ্ত একটি ইন্ডিপেন্ডেন্ট এডভাইজারী প্রতিষ্ঠান হিসেবে হাইস্ট্রিট বাংকের পাশাপাশি যুক্তরাজ্যের শতাধিক মর্গেজ লেন্ডারের সাথে সরাসরি কাজ করছে ।বেনেকো ফাইন্যান্সিয়াল সার্ভিস ইসলামিক মর্গেজ, ফাস্ট টাইম বাইয়ার, বাই-টু-লেট মর্টগেজ , কর্মাশিয়াল মর্গেজ, রাইট-টু-বাই মর্গেজ, বিজনেস মর্গেজ সহ বিভিন্ন ধরনের মর্গেজ নিয়ে কাজ করছে । এছাড়া লাইফ ইন্সুরেন্স এবং লাইফ ইনকাম প্রটেনশন সেবা দিয়ে আসছে ।
অনুষ্টানে প্রধান অতিথি ব্রিটেনের লিডিং ব্রোকার হাউজ স্ট্রাইড আপের সিইও এবং কো ফাউন্ডার – সাকিব জামান -তাঁর বক্তব্যে বলেন, বেনেকো ফাইন্যান্সিয়াল সার্ভিস যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় ইসলামিক মর্টগেজ ব্রোকারেজ ফার্মগুলির মধ্যে একটি । শরিয়া ভিত্তিক ইসলামিক ল্যাণ্ডারের সাথে সরাসরি কাজ করার সুবাদে মুসলিম কমিউনিটিতে হালাল মর্গেজের সেবায় সেরা অবস্থানে রয়েছে।
অনুষ্টানে সিটি প্লাস নের্টওয়াকের ডিরেক্টর স্টিপেন মার্টিন বলেন,যুক্তরাজ্যের অর্থনীতির রাজধানীখ্যাত ক্যানারি ওয়ার্ফে শুরু থেকেই বেনেকো ফাইন্যান্সিয়াল সার্ভিসেস-এর প্রধান অফিস থাকায় অনেক নামি দামি ল্যাণ্ডার প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে মিটিংয়ের বাড়তি সুবিধাও পাচ্ছে ।তাই বেনোকোর সার্ভিস নিয়েও কাস্টমাররা খুশি।
অনুষ্টানে বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন টাওয়ার হেমলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র মাইয়ুম তালুকদার, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সেক্রেটারি তাইসির মাহমুদ, কমিউনিটি লিডার শাহগীর বখত ফারুক, কাউন্সিলর সাইয়দা চৌধুরী, রিজওয়ান আলী,মুহাম্মদ মুহীদ খান ,মোহাম্মদ সেলিম , ইভান বিজর ,নাশীত রহমান,একাউন্টেন্ট মাহবুব মুর্শেদসহ আরো অনেকে ।

error: