সিলেটে আনন্দের সাথে শিক্ষার্থীদের বরণ

দীর্ঘ দিন থেকে ছিলো ঘরবন্দী জীবন। বিদ্যালয়গুলোও ছিলো নীরব। ভরসা ছিলো কেবল মোবাইল ফোন। আর এ ভাবেই শিক্ষার্থীদের জীবন থেকে কেটে যায় ৫৪৩ দিন। যা প্রায় ১৮ মাসের অধিক। কিন্তু এবার সরব হলো, প্রাণ ফিরল স্কুলে। কেবল সরবই হলো না বাজলো বাদ্যযন্ত্র। শিক্ষার্থীদের বরং করে নিতে আলাদা ভাবে গেটও নির্মাণ হলো। আর শিক্ষক্ষিকারা পরলেন একই রঙের শাড়ি। এ যেন এক মহা আনন্দের দিন। ব্যতিক্রমী ভাবে সব আয়োজন করে সিলেটের জিন্দাবাজার সরকারী কিন্ডারগার্ডেন। রোববার সকাল থেকে বিদ্যালয় খোলার মধ্যদিয়ে ব্যতিক্রমী সব উদ্যোগের মধ্যদিয়ে শিক্ষার্থীদের বরং করে নেন শিক্ষকরা।

দুপুর ১২ টায় সরেজমিনে বিদ্যালয়টিতে গিয়ে দেখা যায় সাজ সাজ পরিবেশ। ভেতরে বাজছে বাদ্যযন্ত্র। আর সারিবদ্ধ ভাবে শারীরিক দূরত্ব নিশ্চিত করে দাঁড় করানো শিক্ষার্থী। সবার শরীরের তাপমাত্রা পরীক্ষা করে প্রবেশ করানো হচ্ছে শ্রেণিকক্ষে। শ্রেণিকক্ষের প্রবেশমুখে রঙিন বেলুন দিয়ে তৈরি করা হয়েছে একটি গেট আর অতি আনন্দে ভেতরে প্রবেশ করছেন শিক্ষার্থীরা।

এসময় কথা হয় স্কুলের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী লক্ষিদাস দীর্ঘদিন পর স্কুলে এসে বন্ধুদের সাথে দেখা করতে পেরে আনন্দিত। সেই সাথে শিক্ষিকাদের কাছে পেয়েও খুশি সে।

error: